আমেরিকার নিউজার্সি প্যাটারসনে সম্মাননা এওয়ার্ড পেলেন মুফতী মুহাম্মদ নোমান কাসেমী

0

আওয়ার টাইমস নিউজ।

নিউজ ডেস্ক: আমেরিকার নিউজার্সি প্যাটারসন সিটি মেয়র ‘আন্দ্র সায়েঘ’ মুফতী মুহাম্মদ নোমান কাসেমীকে বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করেন। মুসলিম কমিউনিটিতে তাঁর বিভিন্নমুখি কার্যক্রমের মাধ্যমে অসামান্য অবদান রাখায় সিটির পক্ষ থেকে গত ২৬ আগস্ট ২০২২ খ্রি. (শুক্রবার) বিকালে সিটি হলে মেয়রের নিজস্ব কার্যালয়ে এক বিশেষ প্রোগ্রামে এ এওয়ার্ড প্রদান করা হয়।

মুফতী মুহাম্মদ নোমান কাসেমী বর্তমানে নারায়নগঞ্জস্থ সিদ্ধিরগঞ্জের উত্তর মাদানীনগরে আল-মারকাযুল হানাফী বাংলাদেশ ঢাকার প্রতিষ্ঠাতা-পরিচালক ও ঢাকা উত্তরার ৪ নং সেক্টরস্থ রিয়াজুল জান্নাহ জামে মসজিদে খতীব হিসেবে দায়িত্বর আছেন।

ফেনী জেলার অন্তর্গত ফুলগাজী থানার দুই নং মুনসিরহাট ইউনিয়নের পৈথারা নামক গ্রামে ১০ মার্চ ১৯৮৩ সালে জন্ম গ্রহণ করেন।

তিনি ১৯৯৭ সালে টঙ্গীতে অবস্থিত জামেয়া উসমানিয়া দারুল উলুম সাতাইশ থেকে হিফজ সম্পন্ন করে সেখানে শরহে জামী জামাত শেষ করে ২০০২ সালে নোয়াখালীর মাইজদীতে ভর্তি হয়ে শরহে বেকায়া থেকে মেশকাত জামাত সম্পন্ন করেন। সেখান থেকে তিনি ২০০৫ সালে ভারতের দারুল উলুম দেওবন্দে গমন করেন। ২০০৬/৭ শিক্ষাবর্ষে কৃতিত্বের সাথে সেখান থেকে তিনি দাওরায়ে হাদিস ও ইফতা সম্পন্ন করেন।

দেশে ফিরে তিনি গরীব দুঃখীদের সহযোগিতার পাশাপাশি বিভিন্ন সমাজসেবা পরিচালনার লক্ষ্যে ইমাম আবু হানীফা রহ. ফাউন্ডেশন গঠন করেন। সেই সাথে লেখালেখি ও বয়ান-বক্তৃতায়ও তাঁর বিশেষ সুনাম-সুখ্যাতি অর্জন করেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে