আল জাজিরার প্রতিবেদন মিথ্যা প্রমাণ করুন: মির্জা আব্বাস

0

আওয়ার টাইমস্ নিউজ।
আল-জাজিরা টেলিভিশনে বাংলাদেশ নিয়ে যে সংবাদ প্রচারিত হয়েছে, তা মিথ্যা প্রমাণ করতে সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি সোমবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশে সরকারকে এ আহ্বান জানান।

আব্বাস বলেন, ‘এই সরকারকে বলতে চাই, আপনারা প্রমাণ করুন আল-জাজিরায় যা কিছু আছে সব মিথ্যা। আমরা আপনাদের সমর্থন দেব।’

আল জাজিরায় প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে মির্জা আব্বাস বলেন, ‘এ বছর আমাদের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর বছর। আমি শহীদ মুক্তিযোদ্ধাদের এবং আমার নেতা স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। আমরা মুক্তিযুদ্ধ করেছি, দেশ স্বাধীন করেছি; এ কথা শোনার জন্য নয় যে, বাংলাদেশ একটি মাফিয়া দ্বারা পরিচালিত হচ্ছে। এ কথা শোনার জন্য নয়; বাংলাদেশ একটা মাফিয়া রাষ্ট্র। এ কথা আমরা আর কখনো শুনতে চাই না। আমরা সরকারকে বলতে চাই; আপনারা দয়া করে প্রমাণ করুন আল-জাজিরায় যা কিছু আসছে সব মিথ্যা। আমরা আপনাদের সমর্থন দেবো, আমরা আপনাদের সাহায্য করবো। প্রমাণ করেন। শুধু মুখে ফাঁকা বুলি দিলে চলবেনা। আজ বাংলাদেশকে মাফিয়া রাষ্ট্র বলা হচ্ছে। এটা দুঃখজনক, দুর্ভাগ্যজনক।’

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সরকারের সমালোচনা করে বলেন, বেগম খালেদা জিয়াকে শাস্তির নামে অপমান করা হয়েছে। তিনি কোনও অন্যায় করেননি। তিনি কোনও টাকা আত্মসাৎ করেননি। তাঁর সম্পদের হিসাব ডেবিট কে দিয়েছিল‌। তারপরও কেন তাকে কারাগারে দেয়া হলো? কারণ বিদেশের তাবেদারি করতে হলে খালেদা জিয়া মুক্ত থাকতে পারে না। ‌গণতন্ত্রহীন রাষ্ট্র তৈরি করতে গেলে তিনি বাইরে থাকতে পারেন না। বাংলাদেশে দুর্নীতির অভয়ারণ্য তৈরি করতে হলে খালেদা জিয়াকে জেলে বন্দি করে রাখতে হয়।

গয়েশ্বর চন্দ্র বলেন, আজকে বাংলাদেশের জনগণ দেশের দুর্নীতির কাহিনি জানে। এই দুর্নীতিগ্রস্ত দেশকে যদি বাঁচাতে চান, যদি গণতন্ত্র ফিরিয়ে আনতে চান তাহলে অলিখিত যুদ্ধে শামিল হতে হবে। এই যুদ্ধ গণতান্ত্রিক প্রক্রিয়ায় হবে। এই যুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরে বিজয় ছিনিয়ে আনতে হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে