তৃতীয়বারের মতো ভাসানচরে নেওয়া হচ্ছে মাজলুম রোহিঙ্গাদের।

0

আওয়ার টাইমস্ নিউজ।
মিয়ানমার সরকার কর্তৃক বর্বর জুলুম নির্যাতনে শিকার হয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের তৃতীয়বারের মতো নোয়াখালীর ভাসানচরে নেয়া হয়েছে। জানা গিয়েছে, আজ শুক্রবার সকাল ৯ টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা এলাকা থেকে ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা নাগরিককে চারটি জাহাজে করে ভাসানচরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

এসব রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়ার বিষয়ে চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মো. মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন, “অন্য একটি জাহাজে করে এই রোহিঙ্গাদের মালপত্র নিয়ে যাওয়া হচ্ছে। ভাসানচরে পৌঁছাতে জাহাজগুলোর তিন ঘণ্টার মত লাগবে বলে জানা গিয়েছে।

গতকাল বৃহস্পতিবার ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা নাগরিক কে, কক্সবাজারের শরণার্থী শিবিরগুলো থেকে বাসে করে আনা হয় চট্টগ্রামে। এর আগে গত ৪ ও ২৯ ডিসেম্বর দুই ধাপে প্রায় ৩ হাজার ৪৪৬ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সরকারের তথ্য অনুযায়ী, নৌবাহিনীর তত্ত্বাবধানে রোহিঙ্গা স্থানান্তরের জন্য সরকারের নিজস্ব তহবিল থেকে ৩ হাজার ৯৫ কোটি টাকা ব্যয়ে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সকল আনুষ্ঠানিকতা শেষে তাদের ঘরে তুলে দেওয়া হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে