দৃশ্যমান ৬ কি.মি আকার নিয়ে শুক্রবার বসছে পদ্মা সেতুর ৪০ তম স্প্যান।

0

সিনিয়র রিপোর্টার: আমিনুল ইসলাম।

পদ্মা সেতু নির্মাণে আর মাত্র দুইটি স্প্যান বসানোর বাকি আছে, এরপরই দৃশ্যমান হবে কাঙ্ক্ষিত পুরো পদ্মা সেতুটি। আগামীকাল শুক্রবার সেই ৪০ তম স্প্যান বসছে পদ্মার বুকে।

পদ্মার মাঝ বুকে ১১ ও ১২ নম্বর পিলারের উপড় দুটি স্প্যান বসানো হলেই দৃশ্যমান হবে পুরো পদ্মা সেতু।১৫ দশমিক ৬ কিলোমিটার দীর্ঘ সেতুটির সবশেষ স্প্যান বসবে আগামী সপ্তাহে।

পদ্মা সেতু নির্মাণের ইতিহাসে সবচেয়ে বেশি স্প্যান বসানো হয়েছে চলতি বছরের অক্টোবর ও নভেম্বর মাসে। গত দু-মাসে চারটি করে মোট আটটি স্প্যান বসানো হয়েছে।

পদ্মার দুই প্রান্তের মিলন ঘটবে বাকি দুটি স্প্যান বসানোর মধ্য দিয়ে। পরিকল্পনা অনুযায়ী একটি স্প্যান বসছে আগামীকাল শুক্রবার। গত মাসের নভেম্বরের ২৭ তারিখে সর্বশেষ যে স্প্যানটি বসানো হয়েছিলো তার পাশেই ১১ ও ১২ নম্বর পিলারের উপর বসতে যাচ্ছে ৪০ তম স্প্যানটি।

শুক্রবার মাঝ নদীতে অবস্থানরত স্প্যানটির নিরাপত্তা নিশ্চিত করবে করবে সেনাবাহিনীর টহল বুট।
২০১৪ সাল থেকে নির্মাণ শুরু হওয়া পদ্মা সেতুর ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের উপর প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্প্যান বসানোর কাজ শুরু হয়।ফলে দৃশ্যমান হয় পদ্মা সেতু। পদ্মা সেতু নির্মাণ কাজ শেষ হবার পর আগামী বছর খুলে দেওয়ার সিদ্ধান্ত রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে