দেশে আবারো ভয়ঙ্কর রূপ নিচ্ছে প্রাণঘাতী করোনা!

0

নিজস্ব প্রতিবেদক।

দেশে শীত মৌসুম শুরু হওয়া মাত্রই ঘাতক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন করোনার দ্বিতীয় ঢেউ এখনো শুরু হয়েছে কিনা তা নিশ্চিত করে বলা এখনো যাবেনা।

তবে নভেম্বর মাসের শুরু থেকেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দেশে ঘাতক করোনা আবারো ভয়ঙ্কর রূপ ধারণ করছে। শীত বাড়ার সাথে সাথে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে পারে। এজন্য সরকার করোনাভাইরাস রোধে সব রকম পদক্ষেপ গ্রহণ করছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ। এরপর সংক্রমণ একপর্যায়ে বেড়ে জুলাই মাসে পৌঁছায়। কিছুদিন একই অবস্থায় থেকে সেপ্টেম্বরে সংক্রমণ কমতে থাকে। কিন্তু শীত আসার আগ থেকেই নভেম্বর মাসের শুরু থেকেই আক্রান্ত আবার বৃদ্ধি পেতে থাকে। বর্তমানে করোনার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৪-১৫ শতাংশে পৌঁছেছে একই সাথে বৃদ্ধি পেয়েছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে রোগী শনাক্ত হয় ৯ হাজার ৫১২ জন এবং মারা যায় ১০৮জন। চলতি সপ্তাহের প্রথম ৫ দিনেই রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ১৫৭ জন রোগী এবং মারা গেছে ১৭৪ জন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে