নারায়ণগঞ্জে ফ্রিজ তৈরির কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

0

আওয়ার টাইমস্ নিউজ।
নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায়‘ইলেকট্রো মার্ট লিমিটেড’ নামে কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠান কনকা ব্যান্ডের ফ্রিজ তৈরির কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। বাংলাদেশ ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের আড়াই ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানা কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, আগুনলাগা ভবন থেকে জীবন বাঁচাতে লাফিয়ে পড়ে একজন প্রকৌশলী আহত হয়েছেন।

কতৃপক্ষ আরো জানিয়েছে, আজ রোববার বেলা প্রায় ১১ টার সময় কারখানা ওয়েল্ডিং এর কাজ করার সময় বৈদ্যুতিক স্ফুলিঙ্গ থেকেই এই ভয়াবহ আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার সাথে সাথেই কারখানায় থাকা কেমিক্যাল ও আন্যান্য পদার্থে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মুহাম্মদ সালেহ্ উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘কারখানাটির ভিতরে স্টিল স্ট্রাকচার থাকার ফলে ফায়ার সার্ভিস কর্মীদের মারাত্মক ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে, এর কারণ হিসেবে তিনি বলেন, আগুনের তাপ এতটাই বেশি ছিলো যে একটা সময় স্টিল স্ট্রাকচারও গলে যায়।

এদিকে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) রফিকুল ইসলাম জানান, আগুন লাগা কারখানাটিতে কনকা কোম্পানির এসি ও রিফ্রেজেটর তৈরি করে বাজারজাত করা হতো। এ ঘটনায় কারখানার নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এবং এ ঘটনার তদন্ত শেষ করে মালামাল বের করা হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে