নারীদের অধিকার নারীরাই আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী!

0

আওয়ার টাইমস্ নিউজ।
আমি নারীদের একটা কথাই বলবো-অধিকার দাও,অধিকার দাও বলে চিৎকার করা, এবং অধিকার আদায়ের জন্য বক্তৃতা দেওয়া- এতে কিন্তু অধিকার আদায় হয় না। অধিকার আদায় করে নিতে হবে। অধিকার আদায়ের মত যোগ্যতা অর্জন করতে হবে। সেই যোগ্যতা আসবে শিক্ষা-দীক্ষা এবং প্রশিক্ষণের মাধ্যমে। সোমবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারী সমাজকে নিজের অধিকার আদায়ে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শেখ হাসিনা আরও বলেন,যে কারণে দেশ স্বাধীন হবার পরই এদেশে নারী শিক্ষা বাধ্যতামূলক এবং অবৈতনিক করে দেন বন্ধু শেখ মুজিবুর রহমান।

এসময় অতীতের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি ৯৬ সালে সরকারে এসে দেখেছেন কোন নারীই ডিসি, এসপির কোন পদ পেতনা, উপজেলায় কোন ইউএনওর পদ পেতনা কিন্তু তার সরকার ক্ষমতায় আসা পর থেকে এখন সকল পদে নারীরা আসীন হয়েছেন।

অনুষ্ঠানে মহিলা ও শিশু প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুননেসা ইন্দিরার সভাপতিত্বে অনুষ্ঠানে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো বিশেষ অতিথির বক্তৃতা করেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে