প্রকাশক দীপন হত্যা মামলায় আট আসামির মৃত্যুদণ্ড !

0

আওয়ার টাইমস্ নিউজ।
রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় আট আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান বহুল আলোচিত প্রত্যাশিত এ মামলার এ রায় ঘোষণা করেন।আট আসামির সবাইকে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেওয়ার পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ রায় উপলক্ষে সকাল সাড়ে আটটার দিকে কাশিমপুর কারাগার থেকে গ্রেফতার ছয় আসামিকে আদালতে আনা হয়। বাকি দুই আসামি পলাতক রয়েছেন।

এই হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া, আকরাম হোসেন, মইনুল হাসান শামীম ওরফে সামির, আবদুস সবুর সামাদ ওরফে সুজন, খাইরুল ইসলাম ওরফে জামিল, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ও শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের।

উল্লেখ্য , ২০১৬ সালের ৩১ নবেম্বর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা।

রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে গত ২৪ জানুয়ারি রায়ের জন্য এ তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। গত ২৩ ডিসেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলার এজাহার থেকে জানা যায়, ওই দিনই তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় হত্যা মামলা করেন মামলায় অভিযোগপত্রভুক্ত ২৬ সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে