বাংলাদেশ এত বেশি সংখ্যক গুনি চিকিৎসকদের মৃত্যুর ক্ষতি পুষিয়ে নিবেন কতদিনে!!

0

এই ঘাতক করনা ভাইরাসে আমাদের দেশে অনেক বেশি সংখ্যক চিকিৎসক মৃত্যু বরন করলেন ! এবং এত বেশিসংখ্যক চিকিৎসক করনায় আক্রান্ত হলেন,এই আক্রান্তের ফলে বাংলাদেশের চিকিৎসাক্ষেত্রে যে,ভয়াবহ শূন্যতা এরই মধ্যে নেমে এসেছে, তা পূরণ কী করে হবে!
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন এর (বিএমএ) তথ্য অনুযায়ী, গতকাল ১৭ জুন পর্যন্ত ৪১ জন চিকিৎসক করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের। ৫ জন মারা গেছেন করোনার লক্ষণ নিয়ে।

ডা. মাহমুদ মনোয়ার ফেসবুকে গত কয়েক মাস আগে লিখেছিলেন, একজনের মৃত্যু একটি ট্র্যাজেডি। যখন এই মৃত্যুসংখ্যা লাখে ছাড়ায়, তখন তা শুধুই পরিসংখ্যান।’ বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক ডা.মাহমুদ মনোয়ার, তিনি এখন নিজেই ঘাতক করনায় আক্রান্ত হয়ে মৃত্যুর শোকসংবাদের শিরোনাম হয়ে আছেন। গেল ১২ জুন ২০২০-এ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট এর আইসিইউতে করনা ভাইরাসের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন।

আহ্!!! আমাদের দেশের এই শ্রেষ্ঠ চিকিৎসকদের মধ্যে কতজন চিকিৎসক কে এত অল্প সময়ের মধ্যে আমরা হারিয়ে ফেলেছি! এই মরনব্যধি করনা ভাইরাসে আমরা হারিয়েছি, , ডা. মোহাম্মদ মহিউদ্দিন, ডা.কিবরিয়া ডা. হাবিবুর রহমান, ডা.ওয়াহিদুজ্জামান আকন্দ, ডা. রাজিয়া সুলতানা, এবং ডা. মো. মনিরুজ্জামানের মতো দেশের জ্যেষ্ঠ ও গুণী বিশেষজ্ঞ চিকিৎসকদের হারানোর ক্ষতি এ দেশ সামলাবে কতদিনে!! আমরা আমাদের মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীনের কাছে ফরিয়াদ করছি, আমাদের রব আল্লাহ্ যেন, করনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা জাতির এই শ্রেষ্ঠ চিকিৎসকদের কে ক্ষমা করে জান্নাতের উচ্চ মাকাম দান করেন। আমীন। রিপোর্টার:হুসাইন আহমদ স্বাধীন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে