রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার‌ করলো র‌্যাব!

0

Our Times News

রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে প্রায় ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‍্যাব জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে র‌্যাব-২-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,রাজধানীর দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ডের গুলবার মুন্সি স্মরণী রোড এলাকাতে আন্তর্জাতিক চোরাচালান চক্রের একটি গ্রুপ বিপুল পরিমাণ সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্যে সেখানে অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়,র‍্যাব উপস্থিতি বুঝতে পেরেই সাথে সাথেই চোরাচালান চক্রটি দৌড়ে পালানোর চেষ্টা করে,এ সময়ে র‍্যাবের সদস্যরাও তাদের পিছু নিয়ে এই চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেপ্তার হওয়া চোরাচালানীদের নাম
মো:তমজিদুল ইসলাম মনির (৩৪) মো: আলমগীর হোসেন (২৬) ফিরোজা বেগম (৫৭)মো: মাসুদ রানা (২৪) মো: ছফির উদ্দিন শানু (৫০), মো: আসমা বেগম ৪২) আলমগীর হোসেন (২৬)।

র‍্যাব আরো জানিয়েছে, গ্রেপ্তার হওয়া এই চোরাচালানী সদস্যদেরকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, সাপের বিষ নিয়ে বাণিজ্যি করা একটি নির্দিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষের ব্যাপক পরিমাণ চাহিদা থাকার ফলে গ্রেপ্তার হওয়া এই চক্রটি অধিক পরিমাণে লাভের আশায় পৃথিবীর বিভিন্ন দেশে সাপের বিষ চোরাচালান করে আসছে। এবং তারা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য।

এদিকে র‍্যাব তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্যও পেয়েছেন, এসব তথ্য সম্পর্কে ভালোভাবে যাচাই-বাছাই করে ভবিষ্যতেও র‌্যাব-২-এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে