সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখতে হবে। ইশা-ছাত্র আন্দোলন।

0

রিপোর্টার: উজ্জ্বল খান।

অদ্য ২১ই আগষ্ট ২০২০ খ্রীস্টাব্দ রোজ শুক্রবার সকাল ১০ টায় গাউছিয়া মার্কেট মিলনায়তনে ইশা ছাত্র আন্দোলন এর ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানার উদ্যোগে থানার সভাপতি মুহাম্মাদ আবু বকর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর সিদ্দিক এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান।
প্রধান অতিথি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ। কয়েকদিন আগে সুপ্রিম কোর্টের উকিল অঘোষ কুমার রাষ্ট্রধর্ম ইসলাম কে সংবিধান থেকে বাতিল করার জন্য আইনি নোটিশ দিয়েছেন। কিন্তু এই ৯২ % মুসলমানদের দেশে এই আইনি নোটিশ বরদাস্ত করা হবে না।

আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান তার বক্তব্যে আরো বলেন, রাষ্ট্রে সুষ্ঠু বিচার ব্যবস্থা না থাকার কারণে মেজর সিনহার হত্যাকান্ডসহ তনু, নুসরাতদের হত্যাকান্ডের বিচার এখন পর্যন্ত হয়নি। কাজেই দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সরকারকে অবশ্যই ইসলামী বিচার ব্যবস্থা কার্যকর করতে হবে। নয়তো এদেশের মানুষ সরকার দলীয় প্রশাসন ও সরকারের বিরুদ্ধে দূর্বার গণআন্দোলন গড়ে তুলবে ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে মুহাম্মাদ আবু বকর বলেন, ১৯৯১ সালের ২৩ই আগস্ট সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সফল রূপকার হযরত মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম,পীর সাহেব চরমোনাই (রহ.) প্রতিষ্ঠা করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। ইশা ছাত্র আন্দোলনই দেশের একমাত্র সংগঠন যারা শতভাগ ছাত্রদের নেতৃত্বে পরিচালিত সংগঠন। দেশের ত্রিধারার শিক্ষাব্যবস্থার প্রতিটি ধারা থেকে শিক্ষার্থীর সমাবেশ ঘটাতে পেরেছে এই সংগঠনটি।

থানা সভাপতি মুহাম্মাদ আবু বকর আরো বলেন, মুর্তি অপসারণ আন্দোলন, মালিবাগ আন্দোলন সহ সকল ইসলাম বিরোধী শক্তির বিপক্ষে সবখানেই সক্রিয় ভূমিকায় ছিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। দেশে ইসলামী শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে, হয়তো শাহাদাত নয়তো ইসলামী হুকুমত এই স্লোগানে অটল থেকে কাজ করে যাচ্ছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানার সহ-সভাপতি মুহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলামসহ প্রমুখ নেতৃবৃন্দ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে