অবিশ্বাস্য কম দামে পাওয়া যাচ্ছে চাঁদপুরের সুস্বাদু পদ্মার রুপালী ইলিশ!

0

আওয়ার টাইমস্ নিউজ।

এবার বাজার জমেছে মাছের রাজা চাঁদপুরের সুস্বাদু পদ্মার ইলিশ মাছের। এই সুস্বাদু ইলিশের দাম সাধারণ মানুষের সাধ্যের ভিতরে চলে আসায় পাইকারি ও খুচরা বাজারে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছে। দীর্ঘদিন পর সুস্বাদু পদ্মার ইলিশ মাছ সাধারণ মানুষের সাধ্যের ভিতরে চলে এসেছে বলেই বাজারও এখন জমজমাট।

রাজধানীর যাত্রাবাড়ী ও শনির আখড়াসহ কয়েকটি খুচরা বাজারে ঘুরে একাধিক ইলিশ বিক্রেতার সাথে কথা বলে জানা গিয়েছে, দুই কেজি ওজনের ইলিশ মাছ কিনতে একজন সাধারণ ক্রেতাকে গুনতে হতো ৩ হাজার টাকা।

বর্তমান তার অর্ধেক দাম অর্থাৎ ১৫ শত টাকা পাওয়া যাচ্ছে ২ কেজি ওজনের চাঁদপুরের সুস্বাদু পদ্মার রুপালি ইলিশ মাছ। আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ অন্য সময় কিনতে খুচরা ক্রেতাদের খরস হতো ৪ হাজার টাকা। বর্তমান বাজারে তা পাওয়া যাচ্ছে ১৮/১৯ শত টাকায়।

একজন পাইকারী ইলিশ বিক্রেতা আওয়ার টাইমস্ নিউজ কে জানান, বর্তমানে পদ্মা সহ বিভিন্ন নদীতে প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ছে। ফলে ইলিশের দামও অনেকটাই কমেছে। তিনি বলেন অনেক পাইকারী ইলিশ বিক্রেতা বর্তমানে অল্প দামে ইলিশ কিনে ফ্রিজিং করে রাখছে। যখন বাজারে ইলিশ কমে আসবে তখন ২ কেজি ওজনের একটি ইলিশ বিক্রি করা হবে ৩ থেকে সাড়ে তিন হাজার টাকা করে।

এদিকে বাজারে ইলিশের দাম কমার ফলে সাধারণ খুচরা ক্রেতারা অনেক খুশি। এরমধ্যে একজন ক্রেতা জানান, দাম বেশী থাকার কারণে অনেক দিন ধরেই ইলিশ মাছ খাওয়া থেকে তিনি বঞ্চিত ছিলেন, অবশেষে দাম কমার ফলে তিনি দীর্ঘদিন পর ইলিশ কিনে বাসায় নিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে