এবার বাংলাদেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রী ফায়ার ও পাবজি গেমস!

0

আওয়ার টাইমস্ নিউজ।
বর্তমান সময়ে বাংলাদেশসহ সারাবিশ্বেই জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গেমস। যার মধ্যে অন্যতম হচ্ছে পাবজি ও ফ্রী ফায়ার গেমস। বর্তমান সময়ে সারা বিশ্বের তরুণদের কাছে এই দুটি গেমস জনপ্রিয় হয়ে উঠেছে। যার ফলে তারা অধিক মাত্রায় আসক্ত হয়ে পড়েছে এই দুটি গেমে। যার প্রভাব পড়েছে বাংলাদেশে। সারা বিশ্বে যারা পাবজি ও ফ্রী ফায়ার গেম খেলে তার মধ্যে বড় একটি অংশ হচ্ছে বাংলাদেশের তরুণ সমাজ। বর্তমান বাংলাদেশের স্কুলপড়ুয়া তরুণরা এই গেমে বেশি আসক্ত হয়ে পড়েছে। এসব গেমের প্রতি অতিরিক্ত মাত্রা আসক্তির কারণে
সামাজের উঠতি তরুণদের পড়াশোনায় মারাত্মক ক্ষতির পাশাপাশি আত্মহত্যার ঘটনা ঘটছে!

তাই এবার বাংলাদেশে বন্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজির মতো জনপ্রিয় দুই গেম। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে এরইমধ্যে বিষয়টি নিয়ে সুপারিশ করেছে শিক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

যেহেতু দুটি মন্ত্রণালয়েই একযোগে এই সুপারিশটি করেছে তাই এ নিয়ে আলোচনা করেছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি।

এদিকে এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় জানিয়েছে, ফ্রি ফায়ার ও পাবজি গেম দুটি বন্ধে দুই মন্ত্রণালয় থেকে আহ্বান জানানো হয়েছে। এটি সত্য যে ওই দুটি গেম কিশোর-কিশোরী ও তরুণদের মধ্যে আসক্তি তৈরি করেছে।

বাংলাদেশ থেকে ফ্রী ফায়ার পাবজি গেমস নিষিদ্ধ করলেও অনেক তরুণরাই এই গেমসগুলো ভিপিএন ব্যবহার করে খেলতে চাইবে এমন এক প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় জানিয়েছে, “হ্যা, যারা এ ধরনের গেমে আসক্ত তারা অবশ্যই ভিপিএনসহ নানা বিকল্প উপায়ে এসব গেমট খেলতে চাইবে। এ জন্যে আমরা সেসবও বন্ধে পদক্ষেপ নেয়ার চেষ্টা করব।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে