গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে জাতীয় সংসদে বক্তব্য দিলেন পটুয়াখালীর এমপি!

0

গত কিছুদিন আগেই দেশে ভয়ঙ্কর তাণ্ডব চালিয়ে গিয়েছে প্রবল প্রণয়নকারী ঘূর্ণিঝড় ইয়াস। এই ঘূর্ণি ঝড়ের তান্ডবে পানিতে প্লাবিত হয়ে লন্ডভন্ড হয়ে গিয়েছিল পটুয়াখালীর বিভিন্ন এলাকা। পানির চাপে বিভিন্ন এলাকায় বাঁধ ভেঙে শত শত মানুষের ঘরবাড়ি তলিয়ে গিয়েছে। এবার এসব মানুষকে বাঁধ নির্মাণ করে রক্ষা করতে জাতীয় সংসদে এক অভিনব কাণ্ড ঘটিয়েছেন পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এস এম শাহজাদা।

গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দিয়েছেন পটুয়াখালী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এস এম শাহজাদা। এ সময় তার গলায় “আর কোনো দাবি নাই, ত্রাণ চাই না বাঁধ চাই” লেখা প্ল্যাকার্ড ঝুলানো ছিল।

আজ বুধবার (১৬ জুন) দুপুরের দিকে জাতীয় সংসদের বাজেট অধিবেশনের প্রস্তাবিত সাধারণ আলোচনায় বক্তব্য দেওয়ার সময় গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সরকারের কাছে এই বাঁধ নির্মাণের দাবি জানিয়েছেন তিনি।

এসময় চরাঞ্চলে লক্ষ লক্ষ মানুষের ভাগ্যের কথা কেউ ভাবছে না উল্লেখ করে এস এম শাহজাদা তার বক্তব্যে বলেন “অর্ধশত বছর আগে জনবসতি গড়ে ওঠা চরাঞ্চলে বেড়িবাঁধ না থাকায় প্রতিবছর ঝড় ও জলোচ্ছ্বাসে কোটি কোটি টাকার ফসলহানি হচ্ছে। কিন্তু চরাঞ্চলের লাখ লাখ মানুষের ভাগ্য পরিবর্তনের কথা কেউ ভাবছে না‌ বলে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি দ্রুতই তা সমাধানের দাবি জানিয়েছেন সরকারের কাছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে