দখলমুক্ত মসজিদে চুমু খেয়ে ঢুকলেন আজেরি প্রেসিডেন্ট!

0

Our Times News

দীর্ঘ ২৭ বছর পর দখলমুক্ত নাগোর্নো-কারাবাখের আগদাম সফরে যান আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলীয়েভ। তখন তার সঙ্গে ছিলেন দেশটির ভাইস প্রেসিডেন্ট ও ফাস্ট লেডি মেহরিবান আলীয়েভা। এদিন স্ত্রী আলীয়েভা টুইটার ও ইন্সটাগ্রামে কয়েকটি ছবি পোস্ট করেন। পাশাপাশি ভিডিও আপলোড করেন। নিজস্ব যানবহনের চেপে অঞ্চলটিতে সফর করেন দেশটির প্রধান।

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, আগদামের একটি মসজিদে প্রেসিডেন্ট আলীয়েভ তাঁর স্ত্রীকে নিয়ে মসজিদে প্রবেশ করছেন। তখন তিনি ও তার স্ত্রী মসজিদের ফটকে চুমু খেয়ে তাতে প্রবেশ করেন; দোয়া করেন এবং তাঁরা কুরআন শরীফে চুমু খেয়ে সেটি মসজিদে রাখেন।

ভিডিওতে আলীয়েভ জানান, আজারবাইজানের সেনাবাহিনী কোনো বুলেট ব্যবহার না করেই আগদাম বিজয় করেছে। তিনি তখন আর্মেনীয়দের হাতে ধ্বংস হওয়া এলাকা দেখিয়ে বলেন: গোটা বিশ্বের এসব দেখা উচিত। এখানে ভালো কোনো স্থাপনা নেই। সব আর্মেনীয়রা ধ্বংস করে ফেলেছে।

৪৪ দিন চলা যুদ্ধে বাকু ৩০০টির বেশি বসতি ও এলকা দখলমুক্ত করেছে আজারি বাহিনী। পরে রাশিয়ার মধ্যস্থতারয় সম্পাদিত যুদ্ধবিরতি চুক্তিটি আজারবাইজানের জয় এবং আর্মেনিয়ার পরাজয়ের দলিল হিসেবে পরিচিতি লাভ করেছে। এ চুক্তিটিকে তুরস্ক সমর্থন জানিয়েছে। সূত্র: ইয়েনি শাফাক।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে