বিভিন্ন দেশে হঠাৎ করে আবারও বাড়ছে মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ!!

0

স্টাপ রিপোর্টার:

চীন প্রায় দুই মাস ঘাতক করোনা সংক্রমণ মুক্ত থাকার পর আবারো চলতি মাসের ঠিক মাঝামাঝি সময়ে চিনের স্থানীয় একটি বাজার থেকে দ্বিতীয়বারের মতো নতুন করে করনা সংক্রমণ ছড়িয়ে পড়ে চিনের রাজধানী বেইজিংয়ে। গত এক সপ্তাহ যাবত প্রায় ১৩৭ জন করনা সংক্রমণ শনাক্ত হয়। নতুন করে এই সংক্রমণের জেরে চিনের বিভিন্ন এলাকায় আবারও লকডাউন জারি করে চিন সরকার।

এদিকে মরণব্যাধি এই ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জার্মানির কয়েকটা শহরে আবারো নতুন করে লকডাউনের সিদ্ধান্ত নেয় সেখানকার পুলিশ প্রশাসন। জার্মানির জার্মানির একটি মাংস প্রক্রিয়াকরণ প্ল্যান্টের ১৫শ’এর বেশি কর্মী ঘাতক করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে পর্তুগালের লিসবন এবং স্পেনের তিনটি অঞ্চলেও নতুন করে ভয়ঙ্কর এই ভাইরাসের সংক্রমণ বেড়েছে।

অন্যদিকে গত কিছুদিন আগে আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ড নিজেদের করোনামুক্ত দেশ হিসেবে ঘোষণার পর আবারো গত সপ্তাহে নিউজিল্যান্ডে নতুন করে দু’জন করুণা আক্রান্ত রোগী শনাক্ত হয়। সেখানে গত এক সপ্তাহের মধ্যে নতুন করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে।

অস্ট্রেলিয়াতেও গত এক মাসে করোনায় মাত্র একজনের মৃত্যু হয়েছে, কিন্তু সেখানেও সম্প্রতি করোনাভাইরাস এর সংক্রমণ ধীরে ধীরে বাড়ছে । দেশটির ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্ন শহরে গেল এক সপ্তাহে নতুন করে আরও শতাধিক করুণা সংক্রমণ রূগী শনাক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী এই পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছেন, এবং সেখানে নতুন করে আবারও লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে