ভয়ঙ্কর করোনায় দিশেহারা মোদি সরকার, গত ২-সপ্তাহে নির্বিচারে ২৬ কাশ্মীরিকে হত্যা করলো।

0

মরনব্যাধী করনা ভাইরাসের মধ্যেও মোদি সরকার জঙ্গি দমনের নাম করে সেনা অভিযান চালিয়ে নীরবে অধিকৃত কাশ্মীরে গত কয়েক মাস ধরে মুক্তিকামী ও বিরোধীদের নির্বিচারে হত্যা করছে ভারত সরকার। গেল বুধবার সোপিয়ানে নতুন করে ভারতীয় সেনাবাহীনির গুলিতে আপেলবাগানে ভিতরে লুকিয়ে থাকা ৪ মুক্তিকামী কাশ্মিরী নিহত হয়েছেন। এই নিয়ে গত ২ সপ্তাহে ২৬ জন বিদ্রোহী কাশ্মীরীকে গুলি করে হত্যা করে মোদি সরকার।

এদিকে গত রোববার থেকেই সোপিয়ান নামক এলাকাতে জঙ্গি নিধনের নাম করে একটানা এনকাউন্টার চালানো শুরু করে ভারতীয় সেনাবাহিনী। রোববার ভারতীয় বাহিনীর সেই এনকাউন্টারেই সোপিয়ানের জৈইনপোরা এলাকায় ৫ কাশ্মীরী মুক্তিকামী নিহত হয়। এর পর ২৪ ঘণ্টা না পেরোতেই আবারও ভারতীয় সেনাবাহিনীর দল সোপিয়ানের পিঞ্জোরা এলাকাতে লুকিয়ে থাকা ৪ মুক্তিকামীকে নির্বিচারে গুলি করে হত্যা করে । বুধবার ও সেই হত্যার ধারাকে অব্যাহত রাখল মোদি সরকার বাহিনীর। এই পর্যন্ত গত ৪ দিনে ভারতীয় সেনাবাহিনীর হাতে মোট ১১ জন কাশ্মিরি নির্মম ভাবে হত্যাকান্ডে শিকার হলো।

সূত্র মারফাতে বুধবার ভোররাতেই পুলিশের কাছে খবর আসে সোপিয়ান এলাকায় একটি আপেল বাগানের মধ্যে লুকিয়ে রয়েছেন কিছু কাশ্মীরী মুক্তিকামীরা। কিছুক্ষণের মধ্যেই ঐ পুলিশের বিশেষ বাহিনী ও সেনাদের যৌথ একটি টিম ঘটনাস্থলে পৌঁছে যায়। এবং কাশ্মীরের ৪ মুক্তিকামী যোদ্ধা কে চার দিক থেকে ঘিরে ফেলে। অতঃপর কোনঠাসা এই মুক্তিকামীদের কে নির্বিচারে গুলি করে হত্যা করে ভারতীয় সেনারা। (সূত্র: দ্য ওয়ার্ল্ড, টাইমস নাউ)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে