২ ডিসেম্বর থেকে ‌‌ঢাকা টু ব্যাংকক ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ ইয়ারলান্স।

0

আওয়ার টাইমস্ নিউজ।

আগামী ২ ডিসেম্বর থেকে ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে বিমান ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে, জাতীয় পতাকাবাহী এই বিমানটি জনপ্রিয় পর্যটন গন্তব্যে সাপ্তাহিক দুটি ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন, বিমান বাংলাদেশ ইয়ারলান্স কতৃপক্ষ।

জানা গিয়েছে, ঢাকা থেকে বিমানের একটি ফ্লাইট প্রতি বৃহস্পতিবার ও রবিবার সকাল সাড়ে ১১টায় (স্থানীয় সময়) ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যাবে, এবং এই ফ্লাইটটি একই দিন বিকেল ৪টা ১৫ মিনিটে (স্থানীয় সময়) ঢাকার উদ্দেশ্যে ব্যাংকক ছাড়বে।

এদিকে থাই কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত করোনা ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ পাওয়ার পর যাত্রীরা অন্তত ১৪ দিন পর ব্যাংককে যেতে পারবেন।

ওয়েবসাইট থেকে নিবন্ধনের মাধ্যমে “থাইল্যান্ড পাস” প্রয়োজন: https://tp.consular.go.th।
যাত্রীদের অবশ্যই করোনা ভ্যাকসিন নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে। ফ্লাইটের সর্বোচ্চ ৭২ ঘণ্টা আগেই পরীক্ষার কাজ সম্পন্ন করতে হবে।

ব্যাংকক পৌঁছানোর পরে, একজন যাত্রীকে আবার কোভিড -১৯ পরীক্ষা করতে হবে। কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেকেটিভ হলেই যাত্রীরা তাদের নির্দিষ্ট পর্যটন গন্তব্যে যেতে পারবে।

যাত্রীদের হোটেল কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই তবে থাই কর্তৃপক্ষের দ্বারা নির্ধারিত “স্যান্ডবক্স প্রোগ্রাম” এর অধীনে স্যান্ডবক্স এলাকায় (নির্ধারিত পর্যটন কেন্দ্র) সাত দিন থাকতে হবে। এবং স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড ট্যুরিজম অথরিটি দ্বারা স্বীকৃত শাহা প্লাস হোটেলে তাদের সাত দিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ৬ টার পরে পৌঁছানোর সময় আট দিনের রিজার্ভেশন) করতে হবে।
এবং এছাড়াও, থাইল্যান্ডে ভ্রমণকারী যাত্রীদের অবশ্যই USD 50,000 এর বীমা কভারেজ থাকতে হবে।

উল্লেখ্য; গত ২০১৯ সালের শেষের দিকে থেকে শুরু হওয়া করোনা মহামারীর কারণে গত বছরের এপ্রিল থেকে ঢাকা-ব্যাংকক রুটে নিয়মিত বিমান ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে