আইপিএলে হায়দ্রাবাদের দুর্দান্ত জয়ে ছিটকে গেল কলকাতা!

0

স্টাপ রিপোর্টার: আমিনুল ইসলাম।

আইপিএল ২০২০ আসরের গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচে শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ানস। অবশ্য আরো এক ম্যাচ আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে পড়েছিল মুম্বাইয়ের।

কিন্তু সমীকরণের হিসেবে গতকালের ম্যাচটা পুরোপুরি ভিন্ন ছিল কেননা মুম্বাই ইন্ডিয়ানস যদি হায়দ্রাবাদের বিপক্ষে জয় পেতো তাহলে শেষ চারে জায়গা করে নিতে পারতেন শাহরুখ খানের কলকাতা। অপরপক্ষে হায়দ্রাবাদ জয় পেলে সুপার ফোরে টিকে থাকার স্বপ্নটা বেচেঁ থাকবে।

শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে শেষ চারে টিকে থাকার স্বপ্নটা বেচেঁ রইলো হায়দরাবাদের। এরই সাথে এবারের আসর থেকে বিদায় নিতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ! এরই সুবাধে প্রথমে ব্যাট করতে নেমে ইংনিসটা লম্বা করতে পারেনি মুম্বাই। ইঞ্জুরি কাটিয়ে দলে ফিরলেও রোহিত শর্মা ব্যাক্তিগত চার রান করে সাজঘরে ফিরে যান। মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ রান করেছেন কেইরন পোলার্ড (৪১)। ফলে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে দলীয় ১৪৯ রান তুলতে সক্ষম হয় মুম্বাই।

১৫০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ১০ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে হায়দ্রাবাদ। দলীয় অধিনায়ক ডেভিড ওয়ার্নার খেলেন ৮৫ রানের মারকুটে ইংনিস, সহযোদ্ধা রিদ্ধিমান সাহা সংগ্রহ করেন ৫৮ রান।
সবশেষ জয় দিয়ে আইপিএল ২০২০ আসরে টিকে থাকার লড়াইয়ে সফল হয়েছেন ওয়ার্নারের মুম্বাই।

১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ানস,২য় অবস্থানে দিল্লি ক্যাপিটালস, ৩য় অবস্থানে রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও ৪র্থ অবস্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে