আজকে বাংলাদেশ-ভারতের ফুটবল যুদ্ধ নিয়ে উত্তেজনায় কাঁপছে দক্ষিণ এশিয়া!

0

আওয়ার টাইমস্ নিউজ।
বাংলাদেশ ও ভারতসহ সমগ্র দক্ষিণ এশিয়ার ফুটবল প্রেমী দর্শকদের মনে বর্তমানে বিরাজ করছে টানটান উত্তেজনা। কারণ আজ কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ভারত জাতীয় ফুটবল দলের মোকাবেলা করবে জামাল ভূইয়ার নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কাতারে ২০২২ বিশ্বকাপ বাছাই এবং ২০২৩ সালে চীনে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপ বাছাইয়ে ই গ্রুপ পর্বের খেলা চলছে। বাংলাদেশ সেখানে তিনটি ম্যাচ খেলছে। এই তিনটি খেলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশের মাটিতে। যদিও মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে কারণেই বর্তমানে কাতারে অনুষ্ঠিত হচ্ছে এই ম্যাচগুলো।

এ ম্যাচকে ঘিরেই বর্তমানে আলোচনার ঝড় বয়ে যাচ্ছে বাংলাদেশ, ভারত ও কাতারে। কারন এর আগে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগের ম্যাচে ২০১৯ সালের ১৫ অক্টোবর কলকতার সল্টলেকে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের অহংকার ও দাম্ভিকতার সাথে কথা বলা ভারত কোনরকম ড্র করে নিজের রক্ষা করেছিল। ওই ম্যাচের ৪২ মিনিটের মাথায় সাদ উদ্দিনের দেয়া গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এবং শেষ পর্যন্ত খেলাটি এক এক গোলে ড্র হয়েছিল।

ফিফার র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৪ এবং ভারত ১০৫ নম্বরে। ৭৯ ধাপ এগিয়ে ভারত। তার পরেও দুই দেশের ফুটবল ম্যাচ সব সময়ই হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরিণত হয়।

যদিও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের যে কারণে ম্যাচটি ঘিরে প্রবাসিদের উত্তেজনা পুরোটা বুঝতে পারছেন না তারা। তবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের সদস্যদের সঙ্গে অনেকেই ফোনে যোগাযোগ করে ফুটবলারদের খোঁজখবর নিচ্ছেন। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত ম্যাচটির পর বাংলাদেশ দল নিয়ে প্রবাসিদের আগ্রহ অনেক বেড়েছে। বাংলাদেশ ও ভারতের ম্যাচ ঘিরে কেবল দু’দেশেই নয়, উত্তেজনার ঢেউ আছড়ে পড়ছে তৃতীয় দেশ কাতারেও। সব স্থানে একই আলোচনা বাংলাদেশ-ভারত ম্যাচে কে জিতবে? করোনা ভাইরাসের সংক্রমনের কারণে কোন সমর্থকই ভিড়তে পারে না দলের কাছে। তবে এবার ড্র নয়, ভারতের বিপক্ষে জয়ই চায় বাংলাদেশি সমর্থকরা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে