সরাসরি এশিয়া কাপে বাংলাদেশ! সময় এসেছে এলিটা কিংসলে ও প্রবাসীদের দলে নেওয়ার।

0

আওয়ার টাইমস্ নিউজ।
ফিফা ওয়ার্ড কাপ কাতার ২০২২” ও ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩ (প্রিলিমিনারী জয়েন্ট রাউন্ড -২’ এর খেলায় বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২ পয়েন্ট অর্জন করে ৩৫ তম স্থানে উত্তীর্ণ হয়ে প্রথমবারের মতো সরাসরি ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩” এর বাছাইপর্বে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

আজ বুধবার ১৬-০৬-২০২১ তারিখ এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করেছেন।

কাতার ২০২২, ও ‘এএফসি এশিয়ান কাপ চানা ২০২৩ (প্রিলিমিনারী জয়েন্ট রাউন্ড -২)’ এর খেলায় শীর্ষ ১৩ দল সরাসরি“ফিফা ওয়ার্ড কাপ কাতার ২০২২” এর বাছাইপর্ব ও ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩’ এর মূল পর্বে খেলবে। একইসঙ্গে ১৪ থেকে ৩৫ নম্বরে অবস্থান করা দলগুলো সরাসরি অংশগ্রহণ করবে ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩’ এর বাছাইপর্বে । র‍্যাঙ্কিং এর ৩৬ থেকে ৩৯ নম্বর দলসমূহকে প্রে অফ রাউন্ড খেলায় অংশগ্রহণ করে ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩” এর বাছাইপর্বে উত্তীর্ণ হতে হবে।

এটা বাংলাদেশ ফুটবল প্রেমীদের জন্য সুখবর এই জন্য যে, বাংলাদেশ ফুটবল দলের হেড কোচ জেমি ডে, বাংলাদেশের বংশোদ্ভূত অনেক ভালমানের প্রবাসী ফুটবলার সন্ধান পেয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উচিত হবে বাংলাদেশ দলকে সঠিক পরিচর্যা ও ভালো মানের প্রস্তুতির মাধ্যমে এশিয়ান কাপের সরাসরি বাছাইপর্বের খেলাগুলোর জন্য তৈরী করা। এবং বাংলাদেশ দলের ফরোয়ার্ড সাইটকে শক্তিশালী করার জন্য নাইজেরিয়ান নাগরিক এলিটা কিংসলেকে যত দ্রুত সম্ভব দলে ভেড়ানো। পাশাপাশি যে সমস্ত বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী ফুটবলার রয়েছে তাদেরকে দ্রুত ট্রায়ালে এনে দলের সাথে যুক্ত করার ব্যবস্থা করা। এতে করে ফুটবলপ্রেমীদের বিশ্বাস বাংলাদেশ এশিয়ার সেরা ফুটবল দলে পরিণত হবে। এখন দেখার অপেক্ষায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন কতটুকু কি করে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে