এবার টি-টোয়েন্টিতেও সিরিজ হারল টাইগাররা!

0

আওয়ার টাইমস্ নিউজ।
নিউজিল্যান্ডের সাথে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাজেভাবে হেরেছিল বাংলাদেশ দল। এবার আরো একবার হারের বৃত্ত থেকে বের হতে পারল না বাংলাদেশ। না বোলিংয়ে, না ব্যাটিংয়ে। মাঝে একটু ঝলক দেখালেন সৌম্য সরকার। বাঁহাতি এই ব্যাটসম্যানের ঝড়ো ফিফটিতে কিছুটা সময়ের জন্য ছড়িছে উত্তেজনা। তবে জয়-পরাজয়ের হিসেবে তা খুব একটা প্রভাব ফেলতে পারল না।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে নিউ জিল্যান্ডের জয় ২৮ রানে। নিয়মিত খেলোয়াড়দের বেশ কজনকে ছাড়া খেলতে নামা দলটি তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

নিউজিল্যান্ড ইনিংসে দুই দফায় বিঘ্ন ঘটে বৃষ্টিতে। প্রথমবার খেলা বন্ধ থাকে ২৫ মিনিট। পরেরবার বৃষ্টি নামলে সেখানেই থেমে যায় স্বাগতিকদের ইনিংস। ১৭.৫ ওভারে নিউ জিল্যান্ডের রান ছিল ৫ উইকেটে ১৭৩।বাংলাদেশ পায় ১৬ ওভারে ১৭০ রানের লক্ষ্য। সৌম্যর ফিফটির পর দল করতে পারে কেবল ১৪২ রান।

টস হেরে শুরুতে মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন নিউ জিল্যান্ডকে এনে দেন উড়ন্ত সূচনা। অভিষেকে ‘গোল্ডেন ডাক’-এর স্বাদ পাওয়া অ্যালেন রানের খাতা খোলেন রিভার্স সুইপে বাউন্ডারি মেরে। দারুণ ছন্দে থাকা ডেভন কনওয়ে এবার যেতে পারেননি বেশি দূর। শরিফুল ইসলামের একটু বাড়তি লাফানো বলে পুল করে ধরা পড়েন মোহাম্মদ মিঠুনের হাতে। আগের ম্যাচে দুঃস্বপ্নের অভিষেকের পর তরুণ বাঁহাতি পেসারের এটি প্রথম উইকেট।

বৃষ্টির মাঝের সময়ে খেলা হয় ৫.৩ ওভার নিউ জিল্যান্ড যোগ করে ৭১ রান। গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেলকে থামানোর পথ যেন পাচ্ছিলেন না বাংলাদেশের বোলাররা।১৬ ওভারে ১৭০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।

সেই ওভারেই লিটন দাসকে হারায় বাংলাদেশ। হামিশ বেনেটকে ঠিক মতো পুল করতে না পেরে ফিলিপসের হাতে ধরা পড়েন লিটন।

আগের ম্যাচে ঝড় তোলা নাঈম পারেননি দলকে উড়ন্ত শুরু এনে দিতে। তাই জোর ছিল না পাওয়ার প্লেতে। বাংলাদেশ ৫ ওভারে ১ উইকেটে তুলে ৩৭ রান।

এরপর কব্জির জোরটা দেখান সৌম্য। চড়াও হন আগের ম্যাচে বাংলাদেশকে গুঁড়িয়ে দেওয়া ইশ সোধির উপর।

রিভার্স সুইপ করে চার মারার পর এই লেগ স্পিনারকে ওড়ান টানা দুই ছক্কায়। ওভার থেকে আসে ১৯ রান। অ্যাডাম মিল্নের পরের ওভার থেকে আসে ২০। ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু এরপর আর এগোতে পারেনি পরিকল্পনা মতো।আগামী বৃহস্পতিবার অকল্যান্ডে হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে