ক্রিকেটকে বিদায় জানালেন পাক ক্রিকেটার উমর গুল।

0

স্টাফ রিপোর্টার: আমিনুল ইসলাম।

এক কালে পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে সফলতম যে কয়জন ক্রিকেটার ছিলেন তাদের নাম দেখলেই চোখে পড়বে উমর গুলের কথা। পাকিস্তান দলে সুদীর্ঘ সময় পাড়ি দিয়েছেন এই কিংবদন্তী।

অবশেষে ক্রিকেট থেকে তার দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি টেনেছেন। উমর গুল মূলত একজন ডানহাতি পেসার হিসেবেই দলে জায়গা পেয়েছিলেন। এবং সফলতম বোলারও বটে।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০ শে আগষ্ট ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে টেষ্ট সিরিজ দিয়ে অভিষেক হয় তার। ক্যারিয়ারের সব শেষ টেস্ট খেলেছেন ১৪-১৭ ফেব্রুয়ারী ২০১৩ সাউদ আফ্রিকার বিপক্ষে।

দীর্ঘ ২০ বছরের ক্যারিয়ারে ৪৭ টি টেস্ট ম্যাচ,১৩০ টি ওডিআই এবং ৬০ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্যাটিংয়ে তার ইতিহাস খুব একটা উজ্জ্বল নয় কেনই বা থাকবে তিনি তো একজন পেশাদার বোলার ছিলেন।

টেস্টে তার দখলে রয়েছে ১৬৩ উইকেট, একদিনের আন্তর্জাতিক ম্যাচে রয়েছে ১৬৯ টি উইকেট এবং টি-টোয়েন্টিতে ৮৫ উইকেট নিয়ে তার ক্যারিয়ার সজ্জিত।

টেস্টে ৫ উইকেট নিয়েছেন ৪ বার, ওডিআই ও টোয়েন্টি ক্রিকেটে নিয়েছেন ২ বার করে।

ঘরোয়া লিগে তিনি পাকিস্তান প্রিমিয়ার লিগ পেশোয়ার জালিমির হয়ে খেলেছেন। এক মৌসুমে খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতার জার্সি গায়ে। বিগ ব্যাশ লিগে ওয়েষ্টার্ণ অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন।

অবশেষে আজ আনুষ্ঠানিক ভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার নাম সরিয়ে নিয়েছেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে