গত বিপিএলে দুর্দান্ত বোলিং করা মেহেদি হাসান রানা বিসিবির কাছে অবহেলিত!

0

স্টাফ রিপোর্টার: আমিনুল ইসলাম।

বঙ্গবন্ধু বিপিএল ২০২০ অনুষ্ঠিত হওয়া আসরে বোলিংয়ে ছন্দে ছিলেন যে কয়জন ক্রিকেটার তাদের মধ্যে অন্যতম চাঁদপুর জেলার মেহেদী হাসান রানা। ২০২০ বিপিএলে মেহেদি হাসান রানার নিয়ন্ত্রিত বোলিংয়ে হাঁসফাঁস হয়েছিল বাঘা বাঘা ব্যাটসম্যানেরা।
এবং রানা গত বিপিএল আসরের সর্বোচ্চ উইকেট শিকারি বোলারদের মধ্যে রানার অবস্থান ছিলো ছয় নম্বারে।
কিন্তু সবচেয়ে হতাশার জনক ব্যাপার হলো ছন্দে থাকা এই ক্রিকেটারের জায়গা হয়নি কোথাও। করোনা প্রকোপ চলমান থাকায় এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করতে পারে নি বাংলাদেশ ক্রিকেট দল!

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক আয়োজিত প্রেসিডেন্ট কাপে খেলোয়াড়দের তিনটি দলে ভাগ করে দেওয়া হলেও কোনো দলে খেলার সুযোগ হয়নি এই তরুন পেসারের।

এর আগে বিসিবির তত্বাবধানে ২৫ সদস্যের এইচপি দল ঘোষণা করা হয়! কিন্তু সেখানেও ঠাই মেলেনি মেহেদী হাসান রানার।

অথচ মেহেদী হাসান রানার পরিসংখ্যানের দিকে তাকিয়ে দেখলে স্বচক্ষে তিনি জাতীয় দলে খেলার যোগ্য। বিপিএলের সর্বশেষ আসরে ১০ ম্যাচে ১৮ উইকেট এবং ৭.৫৩ ইকোনোমি নিয়ে তিনি ৬ষষ্ঠ অবস্থানে ছিলেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে রানার ক্যারিয়ার বেশ উজ্জল, ২৭ ম্যাচে ৬৪ উইকেট ৩.৩২ ইকোনমি রয়েছে তার নামের পাশে। টি-টোয়েন্টি ক্রিকেট ১৪ ম্যাচে ২০ উইকেট রয়েছে তার ঝুলিতে।
১ম শ্রেনীর ক্রিকেটে একটি সেঞ্চুরির মালিকও মেহেদী হাসান রানা।

আপাত দৃষ্টিতে তাকিয়ে দেখলে মেহেদী হাসান রানা জাতীয় দলে খেলার যতেষ্ট যোগ্যতা এবং দক্ষতা রয়েছে।

বিপিএলের রানার দুর্দান্ত বোলিং তোপে কাবু হয়েছেন বিশ্বের তারকা ব্যাটসম্যানরা, অথচ মেহেদী হাসান অবহেলিত রানার বেশ কয়েকজন সতীর্থ খেলছেন বিসিবি প্রেসিডেন্ট কাপের তিনটি দলেই।

মেহেদি হাসান রানার বেশ কয়েকজন সতীর্থ খেলছেন বিসিবি প্রেসিডেন্ট কাপের তিনটি দলেই।

এ নিয়ে বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন বর্তমানে বিসিবির তত্বাবধানে যে কয়জন ক্রিকেটার খেলছেন তাদেরকে অত্যাধিক প্রাধান্য দেওয়া হচ্ছে!
সামনে পাঁচ দলের কর্পোরেট লিগ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সেখানে নেওয়ার চিন্তা ভাবনা আছে।

চলমান বিসিবি প্রেসিডেন্ট কাপে ৪৮ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছেন, কর্পোরেট লিগে ৭৫-৮০ জন খেলোয়াড় থাকবে সেখানে হয়তো সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। সবাই ব্যাক্তিগতভাবে অনুশীলন করছেন যখন যেখানে যাকে দরকার পড়বে আমরা ডেকে নিতে পারবো।

প্রেসিডেন্ট কাপে তামিম একাদশের স্ট্যান্ডবাই লিস্টে মেহেদী হাসান রানার নাম থাকলেও তিনি সুযোগ পাননি কোনো ম্যাচে!

এদিকে মেহেদী হাসান রানা বলেছেন বিসিবি প্রেসিডেন্ট কাপে সুযোগ না পেলেও আগামীতে অনুষ্ঠিত যেকোনো টুর্নামেন্টে খেলার জন্য মুখ উঁচিয়ে আছি। হোক বিসিবি কর্পোরেট লিগ কিংবা ডিপিএল। সেখানে সুযোগ পেলে শতভাগ সেরাটা দিতে চেষ্টা করবো।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে