ঘরের মাঠে এক অবিশ্বাস্য রেকর্ড গড়লো বাংলাদেশ!

0

আওয়ার টাইমস্ নিউজ।
বর্তমানে বিশ্ব ক্রিকেটের এক পরাশক্তির নাম হচ্ছে বাংলাদেশ। বিশেষ করে ওয়ানডেতে ক্রিকেটে বাংলাদেশকে হারাতে বুক মাটিতে লেগে যায় বিশ্বের বড় বড় দলগুলোর। আর সেখানে যদি বাংলাদেশ হোম সিরিজে খেলে তাহলে টাইগারদের হারানো প্রায় একপর্যায়ে অসম্ভব হঢয়ে যায়। এর প্রমাণ হচ্ছে ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে ঘরের মাঠে ১১টা একদিনের ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে জিতেছে ১০টি সিরিজ।

দেশের মাটিতে খেলা মানেই জয়ের জন্য অনেকটাই এগিয়ে থাকে বাংলাদেশ দল। শতকরার হিসাব হোক কিংবা, সিরিজ জয়ের রেকর্ডে বিশ্বের বড় বড় দলগুলোকে পিছনে ফেলেছে বাংলাদেশ।

বাংলাদেশ শ্রীলঙ্কা একদিনের সিরিজের শেষ ম্যাচের আগে পর্যন্ত ঘরের মাঠে টানা ৯টা একদিনের ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তার আগে ২০১৪ সালে জিম্বাবোয়ে সিরিজ থেকে ২০১৫ সালের ভারত সিরিজের দ্বিতীয় ম্যাচ পর্যন্ত টানা ১০ ম্যাচ জিতেছিল মাশরাফির অধীনে টাইগার বাহিনী।

এর আগে ২০১৫ সালে নিজেদের ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে ৩-০ সিরিজ জিতেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর ভারতের বিরুদ্ধে ২-১ সিরিজ জিতেছিল। ২০১৫ থেকে ২০১৬র মধ্যে ইংল্যান্ড সিরিজ বাদ দিলে ৬টার মধ্যে ৫টা সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে ২০১৮ সালের পর থেকে এখনও পর্যন্ত ঘরের মাঠে কোনও ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে