চতুর্থ ম্যাচে জয়ের দেখা পেলো মুশফিকের ঢাকা।

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্ণামেন্ট আসরটা যে ধুসর বর্ণের হয়ে আছে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকার তা বলার বাকি রাখে না। হার দিয়ে আসর শুরু করে টানা তিন ম্যাচে হারের পর আজ বুধবার নিজেদের চতুর্থ ম্যাচে ফরচুন বরিশালের বিরুদ্ধে ৭ উইকেটে প্রথম জয় পেয়েছে বেক্সিমকো ঢাকা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অফস্পিনার রবিউল ইসলাম রবির বোলিং ঘুর্নির সামনে ঘুরে দাড়াতে পারেনি ফরচুন বরিশালের ব্যাটসম্যানরা। রবি একাই তুলে নিয়েছেন ৪ উইকেট। তামিম ইকবালের ৩১ ও তৌহিদ হৃদয়ের ৩৩ রানের পুঁজিতে ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১০৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় তামিম বাহিনী।
বাঁহাতি পেসার শফিকুল ইসলাম নেন ২টি উইকেট, রুবেল হুসাইন ও নাঈম হাসান ১টি করে উইকেট নিয়েছেন।

১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ বল হাতে রেখে জয়ের দেখা পায় মুশফিকরা।জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও শেষ তিন ম্যাচে জয়ের দেখা পায়নি তামিম ইকবালের ফরচুন বরিশাল।

দলীয় ২৮ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বেক্সিমকো ঢাকা,সেখান থেকে দলকে টেনে তুলেছেন ইয়াসির আলী রাব্বি ও অধিনায়ক মুশফিকুর রহিম। ইয়াসীর আলী রাব্বির ৩০ বলে ৪৪ ও মুশফিকুর রহিমের ২৩ রানের অনবদ্য ভূমিকায় জয়ের দেখা পায় ঢাকা। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটের জুটিতে এসে ৮১ রান তুলেন দুই জয়ের নায়ক।

শেষ দুই ওভারে ঢাকার দরকার ছিলো ১৬ রান, ৭ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌছায় ঢাকা। তাসকিনের প্রথম ও ৫ম বলে বিশাল ছক্কা হাঁকান ইয়াসীর আলী রাব্বি। ফলে জয় নিশ্চিত হয় বেক্সিমকো ঢাকার।
ফরচুন বরিশালের হয়ে একটি উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ঢাকার দুই ওপেনার রবিউল ইসলাম রবি এবং নাঈম শেখ রান আউটের ফাঁদে পড়েন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে