চলুন দেখে নেই বাংলাদেশের ক্রিকেটাররা কে কত বেতন পান!

0

আওয়ার টাইমস্ নিউজ।
বর্তমানে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সবচেয়ে বেশি সাফল্য এনে দিয়েছে ক্রিকেট। আর বর্তমানে বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যার ফলে বাংলাদেশের ক্রীড়া অঙ্গনের সবচেয়ে বেশি বেতনভুক্ত ইভেন্ট হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

প্রতিবছরই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের একটা অংশকে বিসিবির পক্ষ থেকে এক বছরের জন্য বেতনের আওতায় আনা হয়ে থাকে। চলতি মাসে বিসিবির পরবর্তী বোর্ড সভায় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

জাতীয় দলের ক্রিকেটারদের পাঁচটি ক্যাটাগরিতে বেতন দিয়ে থাকে বিসিবি। এ প্লাস, এ , বি, সি ও ডি ক্যাটাগরি। এ প্লাস ক্যাটাগরিতে প্রতিমাসে চার লাখ টাকা, এ ক্যাটাগরিতে তিন লাখ টাকা, বি ক্যাটাগরিতে দুই লাখ টাকা।সি ক্যাটাগরিতে দেড় লাখ টাকা ও ডি ক্যাটাগরিতে এক লাখ টাকা বেতন পেয়ে থাকেন ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন তামিম ইকবাল। তার মাসিক বেতন ৬ লাখ ৩০ হাজার। তামিমের পরেই আছেন মুশফিক। তিনি পান ৬ লাখ ২০ হাজার টাকা।

উল্লেখ্য, গত বছর ১৭ জন ক্রিকেটার ছিলেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে। এর মধ্যে সাতজন খেলোয়াড় তিন ফরম্যাটের চুক্তিতে ছিলেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে