জিম্বাবুয়ে সফরের আগেই বড় সুখবর পেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল!

0

আওয়ার টাইমস্ নিউজ।
একটা সময় ছিল যখন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের থেকে অনেক উপরের সারির দল ছিল জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। সে সময় জিম্বাবুয়ের সাথে প্রতিবছরেই দুই-তিনটা করে সিরিজ খেলতো বাংলাদেশে দল।

কিন্তু গত কিছু বছর ধরেই জিম্বাবুয়ের সাথে দেশের মাটিতে সিরিজ খেললেও গত ৮ বছরে জিম্বাবুয়ের মাটিতে কোন হোম ম্যাচ খেলেনি বাংলাদেশ দল। কিন্তু এবার ঘটতে যাচ্ছে সেই অপেক্ষার প্রহর। এবার দীর্ঘ ৮ বছর পর আগামী জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য দেশটিতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

এবার জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাওয়ার আগে বড় সুখবর পেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে প্রায় বিশ্বের প্রতিটি দেশেই রয়েছে কোয়ারেন্টাইন নীতিমালা। কিন্তু এবার জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যদের মাত্র একদিন কোয়ারেনটাইন করতে হবে।

জিম্বাবুয়ে-বাংলাদেশ একমাত্র টেস্ট শুরু হওয়ার কথা ৭ জুলাই। চলমান ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হবে ২৬ জুনের দিকে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দেবেন ২৯ই জুন। লম্বা সময় ধরে কোয়ারেন্টিন করতে হলে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেতেন না মুমিনুল-মুশফিকরা। তবে বার করেন টেনের জন্য কোনো বাধ্যবাধকতা না থাকায় সেই শঙ্কাও আর নেই।

চলুন এবার এক নজরে দেখে নেই স্বাগতিক জিম্বাবুয়ের বিরুদ্ধে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজের সময়সূচি:

টেষ্ট:
৭ জুলাই থেকে ১১ জুলাই (প্রথম টেস্ট – হারারে স্পোর্টস ক্লাব) টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বেলা ১টা ৩০ মিনিটে।

ওয়ানডে:
১ম ওয়ানডে ১৬ জুলাই (হারারে)

২য় ওয়ানডে – ১৮ জুলাই (হারারে)

৩য় ওয়ানডে – ২০ জুলাই (হারারে)

ওয়ানডে ম্যাচগুলো বেলা ১টা ৩০ মিনিটে মাঠে গড়াবে।

টিটুয়েন্টি:

১ম টিটুয়েন্টি ২৩শে জুলাই (হারারে)

২য় টিটুয়েন্টি ২৫ জুলাই (হারারে)

৩য় টিটুয়েন্টি – ২৭ জুলাই (হারারে)

সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে