টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উইন্ডিজকে হটিয়ে বাংলাদেশের একধাপ উন্নতি!

0

আওয়ার টাইমস্ নিউজ।
আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে একধাপ এগিয়েছে বাংলাদেশ। বিশ্ব ক্রিকেটে টি-টোয়েন্টি স্পেশালিস্ট দেশ ওয়েস্ট ইন্ডিজের অবনতিতে হওয়ার ফলে বাংলাদেশ দল র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে উঠে এসেছে।

আজ সোমবার (৩ মে) বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নতুন ব্যাংকিং প্রকাশ করেছে, সেখানে গত বছরের মে মাস থেকে দলগুলোর টি-টোয়েন্টি ম্যাচের পারফরমেন্স বিবেচনায় করে তা প্রকাশ করে আইসিসি। এবং আগের দুই বছরের দলগুলোর পারফরমেন্স বিবেচনায় এসেছে শতকরা ৫০ ভাগ করে। এই দুইয়ে মিলেই প্রকাশ করা হয়েছে নতুন র‌্যাঙ্কিং। এই নিয়মে বাংলাদেশ দল ১ পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়েছে । বাংলাদেশ দলের বর্তমান টি-টোয়েন্টি ফরমেটের রেটিং পয়েন্ট হচ্ছে ২২৫।

এদিকে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২৭৭ রেটিং নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে। পাশাপাশি ২৭২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন ভারত। অন্যাদিকে ২৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে কিছুদিন আগে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করা নিউজিল্যান্ড। ২৬১ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে রয়েছে পাকিস্তান। ২৫৯ পয়েন্ট নিয়ে ৫ ম স্থানে আছে অস্ট্রেলিয়া।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে