তৃতীয় সারির দল কর্নেলার বিপক্ষে মেসিবিহীন বার্সেলোনার গোল মিসের মহড়া!

0

নিজস্ব প্রতিবেদক।
আওয়ার টাইমস্ নিউজ: স্পানিশ কোপা দেল রে’র রাউন্ড অফ ৩২-শে তৃতীয় সারির দল কর্নেলার বিপক্ষে মেসিবিহীন বার্সেলোনার ফরোয়ার্ড লাইনে ব্রাথওয়েট-গ্রিজম্যানদের গোল মিসের মহড়া। মিরালেম পিয়ানিচ-উসমান ডেম্বেলে দুই পেনাল্টি মিস”বার্সেলোনা ভক্তদের একরাশ হতাশা। অবশেষে কর্নেলার বিপক্ষে ওসমাস ডেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েটের অতিরিক্ত সময়ের করা গোলে ২-০‌‌ গোলের স্বস্তির জয় পায় বার্সেলোনা।

আগের দিন তৃতীয় সারির ক্লাবের কাছে হেরে স্প্যানিশ কোপা ডেল রে থেকে ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। আর আগের রাউন্ডে কর্নেলা বিদায় করে ছিল অ্যাটলেটিকো মাদ্রিদকে। গতকাল বৃহস্পতিবার বার্সেলোনাকে ঘিরেও জেগেছিল সেই শঙ্কা। সাম্প্রতিক দুরাবস্থা, লিওনেল মেসির অনুপস্থিতি, ফরওয়ার্ডদের ব্যর্থতা এবং জোড়া পেনাল্টি মিস, সবমিলিয়ে বার্সাকে ভয় পাইয়ে দিয়েছিল কর্নেলা।

শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। গতকাল ৩২-শের ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে কর্নেলাকে হারিয়ে এ যাত্রায় বেঁচে গেছে বার্সেলোনা। বিদায় নিয়েছে তৃতীয় সারির ক্লাবটি, রাউন্ড অফ সিক্সটিনে ওঠার ম্যাচে কর্নেলার বিপক্ষে বার্সা জিতেছে ২-০ গোলে। দুটো গোলই বার্সা করেছে অতিরিক্ত ৩০ মিনিটের খেলায়।

স্প্যানিশ ‍সুপার কাপের ফাইনালে লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অরজয়ী আর্জেন্টিনা ও বার্সেলোনার কিংবদন্তি ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। অধিনায়কের নিষেধাজ্ঞার পাশাপাশি বার্সিলোনা খেলতে নামে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়া। অনিয়মিত একাদশ নিয়ে শুরু থেকেই ধুঁকতে থাকে কাতালানরা। কর্নেলাকে চাপে রাখলেও বার্সার ফরওয়ার্ড লাইনের ব্যর্থতার কারণে গোলের দেখা মিলছিল না”দুবার সুবর্ণ সুযোগও এসেছিল সেটা ম্যাচের দুই ভাগে।

৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন বার্সার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ। দলের অবস্থা খারাপ দেখে দ্বিতীয়ার্ধে তারকাদের মাঠে নামাতে শুরু করেন বার্সা কোচ ড্যার্চ রোনাল্ড কোম্যান। সুফলটা প্রায় চলেই এসেছিল, ৮০ মিনিটে ফের পেনাল্টি পায় বার্সা। দলের হতাশা আরো বাড়িয়ে দিয়ে দ্বিতীয় পেনাল্টিটা মিস করে বসলেন উসমান ডেম্বেলে।

পরপর দুটি পেনাল্টি ঠেকিয়ে কর্নেলার গোলরক্ষক র‌্যামন হুয়ান নায়ক বনেই গিয়েছিলেন। গোল পোস্টের নিচে অতিমানবীয় পারফর্ম করে ৯০ মিনিট পর্যন্ত বার্সিলোনাকে রেখেছেন গোলশূন্য। এরপর আর বার্সিলোনাকে আটকে রাখতে পারেননি কর্নেলার গোলরক্ষক। ম্যাচের অতিরক্ত ৩০ মিনিটে দুই গোল করে কর্নেলাকে হারিয়ে দেন ডেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েট। সাথে সব হতাশার অবসান ঘটিয়ে ২-০ গোলের জয় নিয়ে স্পানিশ কপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করে বার্সেলোনা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে