দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তানে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।

দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল পাকিস্তান সফর করেননি, প্রায় ১৪ বছর পর দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে। সব ঠিক থাকলে আগামী ২০২১ সালের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকা দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে।

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের এই সিরিজের মাধ্যমেই অবসান ঘটবে ১৪ বছরের ! কারণ বিগত ১৪ বছরে পাকিস্তানের মাটিতে খেলতে যায়নি দক্ষিণ আফ্রিকা।

পাকিস্তান সফরে দক্ষিণ আফ্রিকার দুটি আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ম্যাচ ও তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড বিসিবি এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় দল হিসেবে পাকিস্তানে খেলবে দক্ষিণ আফ্রিকা। চলতি বছরের শুরুর দিকে বাংলাদেশ পাকিস্তান সফর করে এসেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা দলের সফর শুরু হবে বন্দরনগরী করাচিতে টেস্ট দিয়ে। আগামী ২৬ থেকে ৩০ জানুয়ারি সেখানকার জাতীয় স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে সফরকারীরা। এরপর করাচি থেকে তারা যাবে রাওয়ালপিন্ডিতে। সেখানে ৪ থেকে ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা দল। এরপর তারা লাহোরে যাবে। আগামী ১১, ১৩ এবং ১৪ ফেব্রুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দুই দলের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে