নিয়মের জটিলতা কাজে লাগিয়ে অস্ট্রেলিয়াকে যেভাবে হারল ভারত!

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।

ভারত-অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হেরেছে,এ জন্য ভারতের লক্ষ্যে যেই করেই হোক অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ জিততে হবে। গতকাল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিয়মের ফাঁদে ফেলে নিয়মের জটিলতা
কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ার কাছ থেকে ফাঁয়দা লুটে নিয়েছে বিরাট কোহলির দল।

গতকাল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের ইনিংসের শেষ ওভারে মিচেল স্টার্কের করা ১টি বাউন্সার সরাসরি এসে রবীন্দ্র জাদেজার হেলমেটে আঘাত হানে। যদিও বেশি সিরিয়াস মনে হয়নি তাঁকে দেখে। তবে যেহেতু নিয়ম আছে হেলমেটে বল লাগলে ছদথ্রকনকাশন সাবস্টিটিউট করা যাবে। আর ভারত সেটাকেই ক্যাপিটালাইজ করে অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই রবীন্দ্র জাদেজার পরিবর্তে যুজবেন্দ্র চাহালকে দলে অন্তর্ভূক্ত করে। যে কিনা শুধুমাত্র ৪ ওভার বোলিং করতে পারবে। যদিও অস্ট্রেলিয়ার কোচ এই সিদ্ধান্তে খুব একটা খুশি হতে পারেননি। কিন্তুু ভারত যা করেছে তা নিয়মের মধ্যে থেকেই করেছে। তাই প্রতিবাদ করেও যে কিছু হবে না সেটা ভালো করে জানা অস্ট্রেলিয়ান কোচের।

এরপর স্পিনার চাহাল দলের প্রয়োজনে দুর্দান্ত পারফর্ম করে দেখিয়ে দিয়েছেন তাকে কেন দলে নেওয়া হয়েছে। চাহাল নিজের করা প্রথম ওভারেই ভয়ঙ্কর রূপ ধারণ করা অস্ট্রেলিয়ান হার্ডহিটার ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের উইকেট তুলে নিয়ে ভারতকে প্রথম ব্রেকথ্রু এনে দেন। এরপর একে একে তুলে নেন স্টিভেন স্মিথ এবং ম্যাথু ওয়েডের উইকেট। ফলে নিয়মের ফাঁদ কাজে লাগিয়ে দলে সুযোগ পাওয়া চাহাল ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতার নায়ক বনে গেলেন!

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে