পারভেজ ইমনের ব্যাটিং বিস্ফোরণে বিধ্বস্ত রাজশাহীর বিশাল টার্গেট!

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।

এমন অবিশ্বাস্য ম্যাচ বাংলাদেশ প্রিমিয়ার লিগে কখনো আবার আসবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে,আজকের এই টি-টোয়েন্টি ম্যাচটিতে কি ছিলোনা? শুরুতেই রাজশাহী দুই ওপেনার সান্ত ও আনিসুল ব্যাটিংয়ে নেমে বরিশালের বোলারদের ওপর চার ছক্কার ঝড় তুললেন, অধিনায়ক নাজমুল হোসেন শান্তও আনিসুর রহমানের ব্যাটিং তাণ্ডবে লন্ডভন্ড বরিশালের বোলাররা। আনিসুর রহমান ইমন ৬৯ রানে আউট হলেও থেমে থাকেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শান্ত আউট হন ৫২ বলে ১০৯ রানের এক মহাকাব্যিক ইনিংস খেলে।২০ ওভার শেষে রাজশাহী দলের সংগ্রহ দাঁড়ায় ২২০ ! বরিশালের সামনে দাঁড়ালো ২২১ রানের এক বিশাল লক্ষ্য। যে রান বাংলাদেশের মাটিতে এর আগে কেউই তাডড়া করেননি!

আজ বরিশাল যে রাজশাহীর বোলারদের ওপর সাইক্লোনের ঝড় বয়ে দিবে‌ এটা হয়তো কেউ কল্পনাও করেননি।টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না বরিশালের সামনে। এমন কঠিন পরিস্থিতিতে তাদের কাজটা আরও অসম্ভবের পর্যায়ে নিয়ে যান রাজশাহী অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার সেঞ্চুরিতে রাজশাহী পেয়েছিল ২২০ রানের বিশাল সংগ্রহ। শান্তর সেঞ্চুরির জবাবটা সেঞ্চুরি দিয়েই দিয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী পারভেজ ইমন। যাতে ২২১ রানের লক্ষ্যকে বিধ্বস্ত করে ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়েন তামিমের তরুণ দল বরিশাল।

আফিফ হোসেন অপরাজিত থাকলেন ১৬ বলে ২৬ রানে, তবে ইতিহাসগড়া জয়ে বরিশালের ‘আউট অফ দ্য বক্স’ নায়ক পারভেজ হোসেন ইমন, ৪২ বলে যিনি অপরাজিত ছিলেন ১০০ রানে। এই ম্যাচটি স্মরণীয় হয়ে রয়ে গেল বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে, পারভেজ ইমনের ৪২ বলে করা সেঞ্চুরি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে