বাংলাদেশি ক্রিকেটারের নামে ইংল্যান্ডে স্টেডিয়াম!

0

Our Times News

বাংলাদেশের সাবেক ক্রিকেটার শহীদুল আলম রতনকে সম্মান জানিয়েছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী কেনিংটন ওভাল স্টেডিয়াম। শহীদুল আলমকে সম্মান জানাতে ২৪ ঘণ্টার জন্য নিজেদের স্টেডিয়ামের নাম বদলে ‘কেআইএ শহীদুল আলম রতন ওভাল’ রেখেছে তারা।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা মহামারী কালে লকডাউনের সময় বাচ্চাদের সক্রিয় থাকতে সাহায্য করায় শহীদুল আলমকে এই সম্মান জানিয়েছে কেনিংটন ওভাল।

করোনার সময়ে ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখা সকল ক্রীড়াকর্মী এবং স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতেই এই উদ্যোগটি গ্রহণ করেছে ইংল্যান্ডের এই স্টেডিয়ামটির কতৃপক্ষ।

বাংলাদেশের ক্রিকেটে ৯০-এর দশকে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলতেন শহীদুল। বর্তমানে ইংল্যান্ডেই বাস করছেন তিনি। সেখানকার ক্যাপিট্যাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশের সাবেক এ ক্রিকেটার। ক্যাপিট্যালস কিডস হলো, একটি চ্যারিটি প্রতিষ্ঠান, যেখানে পিছিয়ে পড়া শিশুদের নিয়ে কাজ করা হয়। লকডাউনে এই শিশুদের সক্রিয় রাখার জন্য নানা ধরনের কাজ করে গিয়েছেন তিনি। তাই করোনাকালে ক্রিকেটারদের নিয়ে কাজ করার প্রাপ্য সম্মানটুকুই পেলেন তিনি। অবশ্যই একজন বাংলাদেশী নাগরিক হিসেবে এটা এক বিশাল অর্জন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে