বাংলাদেশ দলের নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গিয়েছে, বললেন: ইনজামামুল হক!

0

আওয়ার টাইমস্ নিউজ।

বিগত কিছু বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে নতুন এক পরাশক্তির নাম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ২০১৫-১৬ সালের দিকে বাংলাদেশ তাদের ঘরের মাঠে সাউথ আফ্রিকা,পাকিস্তান ও ভারতের মতো পরাশক্তি দলগুলোর সাথে সিরিজে জয়লাভ করেছিল।

যদিও এই তিনটি সিরিজেই ছিল আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ। ওয়ানডের মতো টি-টোয়েন্টি ক্রিকেটেও নিজেদেরকে বিশ্ববাসীর দরবারে তুলে ধরতে শুরু করেছিল বাংলাদেশ দল। বিগত কিছুদিন আগে নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো পরাশক্তির দলের বিপক্ষে সিরিজ জয়লাভ করেছিল বাংলাদেশ দল।

তাই বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে আশায় বুক ভাসিয়েছিল সর্মথকরা। কিন্তু তাদের সেই আশা অপূর্নই রয়ে গিয়েছিল। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের কোন ম্যাচেই জয়ের দেখা পায়নি মাহমুদুল্লাহ রিয়াদের দল।

তারপরও ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আবারো আশায় বুক বেধে ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সমর্থকরা। কিন্তু আরো একবার বাংলাদেশ দল ক্রিকেট সমর্থকদের হতভম্ব করে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ঘরের মাটিতে হোয়াইটওয়াশ হয়ে।

বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হওয়া পর্যন্ত টাইগারদের সমালোচনায় মেতে ছিলেন বিশ্বের অনেক কিংবদন্তি ক্রিকেটাররা।
শোয়েব আখতার,শহিদ আফ্রিদির মতো কিংবদন্তিরা সমালোচনা করেছেন টাইগার বাহিনী কে। এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামামুল-উল-হক বাংলাদেশের ক্রিকেটের সমালোচনা করে বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের পাশাপাশি কাঠ গড়ায় তুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার ইনজামামুল হক তিনি তাঁর নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় বাংলাদেশের ক্রিকেটের বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করতে গিয়ে বলেন,
“বিগত পাঁচ-ছয় বছর আগে বাংলাদেশ দলের যে খেলোয়াড় এসেছে, সেই ফাস্ট বোলাররাই খেলছে।

তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফর্মার নেই, যারা কাউকে মুগ্ধ করতে পারে। সবাই আগের খেলোয়াড়। আমি দেখছি যে, তাদের নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে।”

এ সময় বাংলাদেশের উইকেটের সমালোচনা করে ইনজামামুল-উল-হক আরো বলেন,”ভেবেছিলাম বিশ্বকাপের অমন পারফরম্যান্সে তারা হয়তো কিছু শিখেছে, তাই উইকেটগুলো আরও ভালো করবে। কিন্তু এমন কোনো পরিবর্তন দেখা যায়নি।”

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে