বাংলা ওয়াশে বিধ্বস্ত দুর্বল উইন্ডিজ!

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।
আওয়ার টাইমস্ নিউজ: বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের জন্য এটা ছিল করোনা বিরতির পর প্রথম আন্তর্জাতিক সিরিজ। অনেকটা অচেনা নতুন দল নিয়ে বাংলাদেশের সামনে যা পরিণতি হওয়ার কথা ছিল সেটাই হয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। আজ তৃতীয় ওয়ানডেতে ক্যারিবীয়রা হেরেছে ১২০ রানের বড় ব্যবধানে।

এই সিরিজ নিয়ে উইন্ডিজকে পঞ্চমবারের মতো সিরিজে হারিয়েছে বাংলাদেশ। তিন ওয়ানডে ম্যাচের সিরিজ ঢাকাতে নিশ্চিত করে চট্টগ্রামে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ দল, আর চট্টগ্রামেই ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বারের মতো ধবল ধোলাই করলো টাইগাররা।

আজ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে চট্টগ্রামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় উইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৯৭ রান তুলেছে বাংলাদেশ। চার ব্যাটসম্যান পঞ্চাশোর্ধ স্কোর করেছেন। অধিনায়ক তামিম ইকবাল ৮০ বলে ৬৪, সাকিব আল হাসান ৮১ বলে ৫৫, মুশফিকুর রহিম ৫৫ বলে ৬৪ এবং মাহমুদউল্লাহ ৪৩ বলে অপরাজিত ৬৪* রান করেন। ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে বাংলাদেশের বিপক্ষে ২টি করে উইকেট নেন আলজারি জোসেপ আর রেমন রেইফার।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানেই প্রথম উইকেট হারায় ক্যারিবীয়রা। প্রথম আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হন কিওর্ন ওটলি। মুস্তাফিজের দ্বিতীয় শিকার সুনিল অ্যামব্রিস। দলীয় ৪১ রানে মুস্তাফিজের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন ১৩ রান করা এই ওপেনার।

১০ ওভারে ২ উইকেটে এসেছে ৪৪। ত্রয়োদশ ওভারে শিকার ধরেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় ওয়ানডের ম্যাচসেরা এই স্পিনার কাইল মেয়ার্সকে (১১) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন। এরপর জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। পরপর দুই ওভারে ফিরিয়ে দেন জেসন মোহাম্মদ (১৭) এবং এনক্রুমা বনারকে (৩১)।

ক্যারিবীয়দের ৬ষ্ঠ উইকেটের পতন ঘটে মেহেদী মিরাজের ঘূর্ণিতে। মুশফিকের গ্লাভসবন্দি হয়ে ফিরে যান জামার হ্যামিল্টন (৫)। সৌম্য সরকারের বলে হাফ সেঞ্চুরির কাছে গিয়ে আউট হন রোভম্যান পাওয়েল (৪৭)।

১৭৭ রানে অল-আউট হয় উইন্ডিজ। ৫.৪ ওভার হাতে রেখেই ১২০ রানের বড় জয় পায় বাংলাদেশ। মোট ৮ জন বোলারকে দিয়ে বল করিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। ২টি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান আর মেহেদী মিরাজ। ১টি নিয়েছেন সৌম্য সরকার আর তাসকিন আহমেদ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে