ভোগলের দশক সেরা টেস্ট একাদশে সাকিব!

0

Our Times News
ঘটনাবহুল ২০২০ সালের সমাপ্তি ঘটছে আর বাকি কয়েকদিন, ফলে ঘটবে আরোও এক দশকের পরিসমাপ্তি। বছরভর ক্রীড়াবিদদের দৃষ্টিতে আসবে নতুন পুরাতন খেলোয়াড়দের ঝলকানি। এরই ধারাবাহিকতায় ক্রীড়া বিশ্লেষকেরা তৈরি করবেন বর্ষসেরা কিংবা দশক সেরা একাদশ। সম্প্রতি এক দশক সেরা একাদশ তৈরি করেছেন ভারতীয় জনপ্রিয় ধারাভাষ্যকার হ্রার্সা ভোগলে।

গত এক দশক সেরা খেলোয়াড় রয়েছেন তার এই মূল্যবান তালিকায়, যেখানে সুযোগ পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ দলের টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। গত এক দশক ধরে পারফরম্যান্স ধরে রাখা সাকিবকে তার একাদশে অনায়াসে ভিড়িয়েছেন।

সাকিবের কাছাকাছি অবস্থানে ছিলেন রবিন্দ্র জাদেজা,ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের মত খেলোয়াড়েরা। তবে সবকিছু বিবেচনায় ভোগলের একাদশে সাকিবকে এগিয়ে রেখেছেন তিনি।

তার এই তালিকায় জায়গা পেয়েছেন সময়ের সেরা দুই ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও স্টিভ স্মিথ। রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ভোগলের একাদশে সুযোগ পেয়েছেন প্রোটিয়া সাবেক কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স।

ভোগলের দশকসেরা টেস্ট একাদশ:

অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কুমার সাঙ্গাকারা, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, এ বি ডিভিলিয়ার্স (উইকেটকিপার), সাকিব আল হাসান, রবীচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, ডেল স্টেইন ও জিমি অ্যান্ডারসন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে