মাশরাফিকে ছাড়াই তিন দলের টুর্ণামেন্ট আয়োজন করবে বিসিবি!

0

স্টাফ রিপোর্টার: আমিনুল ইসলাম।

বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার যে সফর হওয়ার কথা ছিল সেটা আর হচ্ছে না। করোনার কারণে শ্রীলঙ্কার শর্ত মোতাবেক দেশটিতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে রাজি হয়নি বাংলাদেশ। শ্রীলঙ্কাও তাদের অবস্থান থেকে সরে আসেনি। ফলে বাতিল হয়ে যায় সিরিজটি।

শ্রীলঙ্কা সফর বাতিল হওয়ায় এখন ঘরোয়া ক্রিকেটে মনোযোগী হচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররা। আগামী ১১ অক্টোবর থেকে তিনটি দল নিয়ে একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই টুর্নামেন্টটি হবে ওয়ানডে ফরম্যাটে। সেখানেই খেলতে অস্বীকৃতি জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজা। জানিয়েছেন এই টুর্নামেন্টে তিনি খেলবেন না।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানে সিরিজের পর মাশরাফির অধিনায়কত্ব শেষ হয়ে যায়। তখন মাশরাফি অবসর নিবে এমনটা সবাই ভাবলেও মাশরাফি সেটা করেনি।

বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের তারকারা এবং ঘরোয়া ক্রিকেটের তারকারা মিলে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলছে। এরপরই তারা অংশ নিবে ওই টুর্নামেন্টে।

এই টুর্নামেন্টে মাশরাফির খেলা এবং তার বর্তমান ফিটনেস অবস্থান জানতে তার সঙ্গে জাতীয় দলের নির্বাচকরা যোগাযোগ করেছিল।

মাশরাফি গত মার্চের পর থেকে আর কোন প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নেয়নি। এছাড়াও কিছুদিন আগে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।

সব মিলিয়ে এখন মাশরাফি ফিট নয়। এটা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানিয়েছেন, মাশরাফি এখন ফিট নয়। তাই সে এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে না। আমরা এই টুর্নামেন্টটি এমন ক্রিকেটারদের নিয়ে আয়োজন করতে চাই যারা আমাদের ব্যবস্থার অংশ ছিল এবং সাম্প্রতিক অতীতে বিভিন্ন সময় শিবিরে অংশ নিয়েছিল।”

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে