শ্বাসরুদ্ধকর ফাইনালে চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন খুলনা!

0

Our Times News

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে শক্তিশালী গাজী গ্রুপ চট্টগ্রাম কে ৫ রানে হারিয়ে শিরোপা জিতল অভিজ্ঞ দল জেমকন খুলনা।

চট্টগ্রামের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান করে খুলনা। দলের পক্ষে ৪৮ বলে ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মূলত অভিজ্ঞ অধিনায়ক মাহমুদুল্লার ব্যাটের উপর ভর করেই ১৫৫ রানের লড়াকু স্কোর দাঁড় করায় জেমকন খুলনা।

চ্যাম্পিয়ান হওয়ার লক্ষে১৫৬ রান তাড়া করতে নেমে ১২ রানে করে আউট হয়ে ফিরে যান সৌম্য সরকার। দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার লিটন দাসও করেন মাত্র ২৩ রান তিনে নামা মিঠুনও ফিরে যান মাত্র ৭ রান করে।

এরপর সৈকত আলী ও সামসুর রহমানের জুটিতে জয়ের স্বপ্ন দেখেন চট্টগ্রাম কিন্তু সামসুর রহমান ২১,বলে ২৩ রান করে আউট হলে আবারও চাপে পড়ে যায় চট্টগ্রাম। শেষের দিকে সৈকত আলীর সঙ্গে যোগ দেন মোসাদ্দেক হোসেন। তারা দুজনের ব্যাটিং দেখেও একসময় মনে হচ্ছিল শিরোপা যাবে চট্টগ্রামের ঘরে, কিন্তু খুলনার ২ পেসার হাছান মাহমুদ ও শহিদুলের নিয়ন্ত্রিত বোলিংয়ে আর পেরে ওঠেননি মোসাদ্দেক ও সৈকত। ম্যাচের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান পরপর দুই বলে মোসাদ্দেক ও সৈকত আলীকে আউট করে পাঁচ রানের দুর্দান্ত জয় তুলে নেন অভিজ্ঞ দল খুলনা। পুরো টুর্ণামেন্টে দুর্দান্ত পারফর্ম করা গাজী গ্রুপ চট্টগ্রাম মূলত খুলনা হয়ে খেলা জাতীয় দলের দুই অভিজ্ঞ প্লেয়ার মাহমুদুল্লা ও মাশরাফির অভিজ্ঞতার কাছেই হেরেছে!

সংক্ষিপ্ত স্কোরঃ
জেমকন খুলনাঃ ২০ ওভারে ১৫৫/৭ (জাকির ২৫, জহুরুল ০, ইমরুল ৮, আরিফুল ২১, মাহমদউল্লাহ ৭০, শুভাগত ১৫।
রাকিবুল ৪-০-১৯-০, শরিফুল ৪-০-৩৩-২, নাহিদুল ৩-০-১৯-২, মুস্তাফিজ ৪-০-২৪-১, সৌম্য ৩-০-৩৯-০, সৈকত ২-০-২০-১)।

গাজী গ্রুপ চট্টগ্রামঃ ২০ ওভারে ১৫০/৬ ( লিটন ২৩, সৌম্য ১২, মিঠুন ৭, সৈকত আলী ৫৩, শামসুর রহমান ২৩, সৈকত ১৯।
মাশরাফী ৪-০-৪০-০, শুভাগত ২-০-৮-১, আল আমিন ৪-০-১৯-১, শহীদুল ৪-০-৩৩-২, আরিফুল ২-০-১৮-০, হাসান ৪-০-৩০-১

ম্যাচ সেরা খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় মুস্তাফিজ। টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান লিটন কুমার দাস।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে