সমানে সমানে লড়াই করে প্রথম দিন শেষ করলো দু’দল।

0

আওয়ার টাইমস্ নিউজ।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী উইন্ডিজ ও বাংলাদেশের মধ্যেকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে দ্বিতীয় সেশনে এনক্রুমাহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে উইন্ডিজ দল, এরপর বনার এবং জশুয়া ডি সিলভার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষে ব্যাট হাতে ৭৪ রান করে অপরাজিত রয়েছেন বনার এবং ২২ রান করে অপরাজিত রয়েছেন জশুয়া ডি সিলভা।

চট্টগ্রাম টেস্টের একাদশে জায়গা না পাওয়া আবু জায়েদ ৪৬ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ২ উইকেট নিয়েছেন ৬৪ রানে।

শুরুতে টস জিতে ব্যাট করতে ৯০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৩ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন সকালে তাদের দ্রুত অলআউট করার লক্ষ্যই থাকবে বাংলাদেশ দলের। এর আগে প্রথম দিনেই বড় সংগ্রহের আশা জাগিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেলের ব্যাটে প্রথম সেশনে মাত্র একটি উইকেট হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

আবু জায়েদ ও সৌম্য সরকারের হাত ধরে দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দ্বিতীয় সেশনের শুরুতে বাজে এক শটে বোল্ড হয়ে যান শেন মোজলি। বেশ বাইরের বল স্টাম্পে টেনে আনেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। এরপর চা-বিরতির সেশনে ক্যারিবীয়দের তিনটি উইকেট ফেলতে সক্ষম হয়েছিল টাইগাররা। ১৪৬ রানে চার উইকেট হারিয়ে প্রথম দিনের শেষ সেশন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৯০ ওভারে ২২৩/৫ ব্র্যাথওয়েট ৪৭, ক্যাম্পবেল ৩৬, মোজলি ৭, বনার ৭৪*, মেয়ার্স ৫, ব্ল্যাকউড ২৮, দা সিলভা ২২*; আবু জায়েদ ১৮-৫-৪৬-২, মিরাজ ২২-৫-৩৯-০, নাঈম ১২-১-৪২-০, তাইজুল ৩০-৫-৬৪-২, সৌম্য ৮-১-৩০-১।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে