সৌম্যের ব্যাটিং ঝড়ে উড়ে গেল তামিমের বরিশাল!

0

Our Times News

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ২০ ওভারে ৬ উইকেটে মাএ ১৪৯ রান তুলেছিল গত ম্যাচে ২২০ টপকে দুর্দান্ত জয় পাওয়া তামিমের ফরচুন বরিশাল।

বরিশালের ওপেনার সাইফ হাসান খেলেন ৩৩ বলে ৪৬ রানের ইনিংস। দুইবার জীবন পেয়ে তামিম ইকবাল করেন ৩৯ বলে ৪৩। কিন্তু শুরুর ধারাটা ধরে রাখতে পারেননি পরের ব্যাটসম্যানরা। শেষ ১০ ওভারে আসে মাএ ৬৫ রান।

আগেই শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত হওয়ায় এই ম্যাচে চট্টগ্রাম বিশ্রাম দেয় দারুণ ফর্মে থাকা লিটন দাস, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও রকিবুল হাসানকে।

আসরে প্রথমবারের মতো সুযোগ পাওয়া পেসার মেহেদি হাসান শুরুতেই উইকেট এনে দিতে পারতেন চট্টগ্রামকে। কিন্তু এই পেসারের বলে তামিমের সহজ ক্যাচ শর্ট কাভারে ছেড়ে দেন সৈকত আলি। মেহেদির বলে তামিম আবারো ক্যাচ দেন উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুন এর কাছে। মিঠুন গ্লাভসে বল জমাতে না পারায় দ্বিতীয়বারের মতো জীবন পান তামিম! টানা দুইবার জীবন পেয়েও বড় ইনিংস খেলতে পারেননি এই ড্যাশিং ওপেনার। তিনি স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের বলে আউট হয়ে ফিরে যান।

বরিশালের দেওয়া ১৫০ রান তাড়া করতে নেমে সৌম্য সরকার ও সৈকতের দায়িত্বশীল ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু পান চট্টগ্রাম। সৌম্য ও সৈকতের জুটি থেকে আসে ৭৯ রান। এর ফলে বরিশালের দেওয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে খুব একটা সমস্যা হয়নি গাজী গ্রুপ চট্টগ্রামের। শেষ পর্যন্ত ৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে নেয় চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোর

ফরচুন বরিশাল : ২০ ওভারে ১৪৯/৬ (তামিম ৪৩, সাইফ ৪৬, পারভেজ ১৪, আফিফ ২৮; সৈকত ৪-০-১৬-২, নাহিদুল ৩-০-২৮-০, মেহেদী ৪-০-৩২-০, সঞ্জিত ৪-০-২২-২, রুহেল ২-০-২২-০, জিয়াউর ৩-০-২৫-২)

গাজী গ্রুপ চট্টগ্রাম : ১৮.৪ ওভারে ১৫৩/৩ (সৌম্য ৬২ , সৈকত ৩৯,মাহমুদুল ৩১, সৈকত ১২ ;মিরাজ ৪-০-৩২-১, তাসকিন, সালাউদ্দিন ২.৪-০-২৩-০, রাব্বি ৩-০-২৭-০, সুমন ৪-০-৩০-২,সাইফ ১-০-৯-০)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে