অস্ট্রেলিয়া ওয়াশ থেকে রক্ষা পেল ভারত!

0

Our Times News

তিন ম্যাচ সিরিজের দুটিতেই লজ্জার হার দেখতে হয়েছে ভারতকে। অবশ্য সিরিজের তৃতীয় অর্থাৎ শেষ ম্যাচে জয়ের মধ্য দিয়ে হোয়াইট ওয়াশ থেকে রক্ষা পেয়েছে কোহলিরা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ক্যানবেরায় আজ মুখোমুখি হয় ভারত অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী ভারত। ওপেনিংয়ের শুরুটা প্রত্যাশিত ফলাফল পায় নি ভারত। ১৬ রান করে সাজঘরে ফিরেন শিখর ধাওয়ান।২য় উইকেটে এসে শুভমান গিলের সঙ্গে জুটি বাঁধতে চেয়েছেন বিরাট কোহলি। কিন্তু সেবারেও ব্যার্থ হন মাত্র ৩৩ রানে আউট হয়ে ফিরে যায় শুভমন।

শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের ইংনিস হয় সংকীর্ণ। ব্যাক্তিগত ৬৩ রান করে বিরাট কোহলি আউট হলে ১৫২ রানে দ্রুত ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত। ৬ষ্ঠ ও ৭ম উইকেটে এসে হার্দিক পান্ডিয়ার ৯২ রান ও রবিন্দ্র জাদেজার ৬৬ রানের ঝড়ো ইংনিসে সম্ভাবণীয় স্কোরে পৌছায় ভারত। ফলে ৫০ ওভার শেষে ৩০২ রান করে ইংনিস সমাপ্ত করে ভারত।

৩০৩ রানের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে দলীয় ৫৬ রানের মাথায় ফিরে যান স্টিভ স্মিথ ও মার্ক লাবুশানে। জয়ের স্বপ্ন দেখাতে পারেনি হ্যানরিক্স ও ক্যামেরুন গ্রীন। ব্যাক্তিগত ৭৫ রান করেও জুটি গড়ার সঙ্গ পায়নি আ্যরন ফিঞ্চ। খানিকটা সময় আলেক্স ক্যারির সাথে বেশ ফুরফুরে মেজাজে খেলছিলেন ফিঞ্চ। ব্যাক্তিগত ৩৮ রানে ক্যারি ফেরত গেলে দলীয় ১৫৮ রানে ৫ উইকেট হারিয়ে জয়ের স্বাদ ভুলতে শুরু করে অস্ট্রেলিয়া।

৫ উইকেট হারানো অস্ট্রেলিয়াকে তখন নতুন করে স্বপ্ন দেখিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু ৩৮ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংসে আউট হবার পর অজিদের জয় হাতছাড়া হতে থাকে।

৩ বল বাকি রেখে ২৮৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া, ফলশ্রুতিতে হোয়াইট ওয়াশ থেকে রক্ষা পায় সফরকারী ভারত।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে