২৯ জানুয়ারি উদ্বোধন হচ্ছে সাকিবের স্বপ্নের একাডেমি!

0

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক।

আওয়ার টাইমস্ নিউজ: গেল বছর নভেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে সাকিব আল হাসান তার স্বপ্নের ক্রিকেট একাডেমীর কথা জানিয়েছিলেন। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ রহস্যের সৃষ্টি হয়।সাকিবের সেই স্বপ্নের ক্রিকেট একাডেমীর উদ্বোধন হতে যাচ্ছে চলতি মাসের শেষের দিকে অর্থাৎ (২৯ জানুয়ারি)।

সবুজ মোড়ানো এক মাঠে পানি দিচ্ছিলেন এমন একটি ছোট্ট ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেচজিলেন সাকিব এবং শিরোনামে “লিখেছিলেন স্বপ্ন সত্যি হতে চলেছে”। সাকিবের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো দেশে পূর্নাঙ্গ রূপে একটি ক্রিকেট একাডেমী প্রতিষ্ঠা করা।পাশাপাশি সেই একাডেমি হবে বিশ্বমানের ক্রিকেট একাডেমী এটাও ছিলো সাকিবের স্বপ্ন।

সাকিবের সেই স্বপ্নসারথি হলেন মাসকো গ্রুপ। এক সাথে সাকিবের এই একাডেমির সাথে কাজ করবে মাসকো গ্রুপ।মাসকো গ্রুপের চেয়ারম্যান বলেন ” এই একাডেমি এমন একটি একাডেমীতে রূপান্তর করতে চাই যা হবে দেশের এক নম্বর ক্রিকেট একাডেমী।

মোট ১৬ বিঘা জমির উপরে ঢাকার অদূরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কেন্দুয়ায় নির্মান করা হচ্ছে ডিজিটাল এই প্রতিষ্ঠানটি।যুগের সাথে তাল মিলিয়ে সব ধরনের আধুনিক প্রযুক্তির ছোঁয়া থাকবে সেই একাডেমিতে।একাডেমিতে মাঠ পর্যায়ে যারা মাঠ কর্মী হিসেবে কাজ করবেন তারাও প্রশিক্ষণ প্রাপ্ত।বিসিবি হতে প্রশিক্ষণ প্রাপ্ত সকল মাঠ কর্মীকে নিয়োগ দেওয়া হচ্ছে তাদের এই প্রতিষ্ঠানে।

শুধু মাঠের সেবা সীমাবদ্ধ নয়, সেখানে থাকছে উন্নতমানের থাকা খাওয়ার জন্য হোস্টেল। দেশের প্রত্যন্ত অঞ্চল হতে ছুটে আসা ক্ষুদে ক্রিকেটারদের জন্য বিশ্বমানের থাকা খাওয়ার সুযোগ সুবিধা। সাকিবের স্বপ্নের একাডেমিতে প্রধান কোচের দায়িত্বে থাকবেন সাকিবের গুরু সালাহউদ্দিন। প্রতিষ্ঠানটির দেখাশোনা করার মূল দায়িত্বে সাকিব নিজেই থাকবেন।

একাডেমীর মূল কাজ প্রায় শেষের দিকে চলতি মাসের ২৯ তারিখ আনুষ্ঠানিকভাবে সাকিবের একাডেমির পথযাত্রা শুরু হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে