১৩ মে, ২০২৪, ৪ জিলকদ, ১৪৪৫
সর্বশেষ
মালয়েশিয়ায় ২৭ বাংলাদেশিসহ কমপক্ষে ৪০ জন অভিবাসী আটক
ইন্দোনেশিয়ায় বন্যা ও ভয়াবহ ভূমিধসে কমপক্ষে ৩৪ জন নিহত!
বিশ্বকাপে সুযোগ না পাওয়া জিম্বাবুয়ের কাছে বিধ্বস্ত বাংলাদেশ! তবে কি এ বিশ্বকাপেও হতাশ করবে টাইগাররা?
ভারত আমাদের বন্ধু” খেলা আবারও হবে প্রস্তুত থাকেন, বিএনপিকে উবায়দুল কাদের হুঁশিয়ারি
ই’হুদী ই’স’রাইল কর্তৃক বিধ্বস্ত ফি’লিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে ১৪৩ দেশের ভোট
শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদের মুখে নি’কৃ’ষ্ট জা’তি ই’স’রাইলি কম্পানির সাথে বিনিয়োগ বন্ধ করতে বাধ্য হল আয়ারল্যান্ডের ডাবলিন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের হুঁশিয়ারি উপেক্ষা করে ফি’লিস্তিনের রাফায় নি’কৃ’ষ্ট ই’হুদী ই’সরাইলের
নিহত পাইলট আসিম জাওয়াদকে প্রশংসায় ভাসিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিলেন তার একজন সিনিয়র সহকর্মী অফিসার
৪১৩ জন হজযাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে হজের প্রথম ফ্লাইট
মার্কিন যুক্তরাষ্ট্রে থেকে নেওয়া বোমা দিয়ে ফি’লিস্তিনিদের হত্যা করছে ই’সরায়েল” বললেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

যেনে নিন, অশ্লীলতা ও বেহায়াপনার ভয়াবহ আযাব সম্পর্কে পবিত্র কুরআনে মহান আল্লাহ্ কি বলেছেন

আওয়ার টাইমস নিউজ।

ইসলাম ডেস্ক: সমগ্র বিশ্বে যত দ্রুত তথ্য প্রযুক্তির ছোঁয়ায় আধুনিকতার দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক ততটাই দ্রুত ছড়িয়ে পড়ছে ভয়ংকর অশ্লীলতা’ বেহায়াপনা’ও নির্লজ্জতা। এর মূল কারণ হচ্ছে আধুনিক ইন্টারনেট,এ তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেটের কল্যাণে জীবন ধ্বংকারী প*র্ণ ইন্ডা*স্ট্রি*জ*গুলো তাদের ভয়ংকর অ*শ্লী*লতা, বেহায়া*পনার ছবি ও ভিডিওগুলো বিভিন্ন ওয়েব*সা*ই*টের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফলে মানুষ খুব সহজেই মোবাইল এবং কম্পিউটার ব্যবহার করে আশক্ত হয়ে পড়ছে জীবন ধ্বংসকারী এসব সাইটে। ফলে দিন দিন যুবসমাজ ভয়াবহ অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে। সমাজের খুব দ্রুত গতিতে বেড়েই চলেছে ধর্ষ*ণের মতো ভয়ংকর সব অপরাধ, দিন দিন রকেট গতিতে বেড়েই চলছে পরকীয়ার মতো সংসার ধ্বংস করা মহামারী।

এ বিষয়ে হাদিস শরীফে মহা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, সমাজে যখন ব্যাপকভাবে অশ্লীলতা বেহায়াপনা ছড়িয়ে পড়বে ঠিক তখনই মনে করবে কিয়ামতের আলামত শুরু হয়ে গিয়েছে।

অন্যদিকে অশ্লীলতা ও বেহায়াপনা পছন্দকারীদের ভয়ংকর পরিণতি সম্পর্কে পবিত্র কুরআনে মহান আল্লাহ রাব্বুল আলামীন এরশাদ করেন..

اِنَّ الَّذِیۡنَ یُحِبُّوۡنَ اَنۡ تَشِیۡعَ الۡفَاحِشَۃُ فِی الَّذِیۡنَ اٰمَنُوۡا لَهُمۡ عَذَابٌ اَلِیۡمٌ ۙ فِی الدُّنۡیَا وَ الۡاٰخِرَۃِ ؕ وَ اللّٰهُ یَعۡلَمُ وَ اَنۡتُمۡ لَا تَعۡلَمُوۡنَ ﴿۱۹﴾

নিশ্চয় যারা এটা পছন্দ করে যে, মুমিনদের মধ্যে অশ্লীলতা ছড়িয়ে পড়ুক, তাদের জন্য দুনিয়া ও আখেরাতে রয়েছে যন্ত্রণাদায়ক আযাব। আর আল্লাহ জানেন এবং তোমরা জান না। আল-বায়ান

(১৯) যারা বিশ্বাসীদের মধ্যে অশ্লীলতার প্রসার কামনা করে, তাদের জন্য আছে ইহলোকে ও পরলোকে মর্মন্তুদ শাস্তি। [1] আর আল্লাহ জানেন, তোমরা জান না।

[1] فَاحِشَة -»» শব্দের অর্থ হলঃ নির্লজ্জতা, অশ্লীলতা। তবে কুরআনে ব্যভিচারকেও فًاحِشَة (অশ্লীলতা) বলে গণ্য করা হয়েছে। (বানী ইস্রাঈলঃ ৩২) আর এখানে ব্যভিচারের একটি মিথ্যা খবর প্রচার করাকেও আল্লাহ অশ্লীলতা বলে অভিহিত করেছেন এবং একে দুনিয়া ও আখেরাতে কঠিন শাস্তির কারণ হিসাবে গণ্য করেছেন। যাতে অশ্লীলতা সম্পর্কে ইসলামের ভূমিকা এবং আল্লাহ তা’আলার ইচ্ছার অনুমান করা যেতে পারে যে, কেবলমাত্র অশ্লীলতার একটি মিথ্যা খবর প্রচার করা আল্লাহর নিকট এত বড় অপরাধ, তাহলে যারা দিবারাত্রি মুসলিম সমাজে সংবাদপত্র, রেডিও, টি-ভি, ভিডিও, সিডি, ইন্টারনেট প্রভৃতির মাধ্যমে যে অশ্লীলতা ছড়াচ্ছে ও ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে, তারা আল্লাহর নিকট কত বড় অপরাধী বলে গণ্য হবে এবং এই সমস্ত কর্মক্ষেত্রের কর্মচারিগণ কিভাবে অশ্লীলতা প্রসারের অপরাধ হতে অব্যাহতি পাবে? এমনি ভাবে যারা নিজেদের বাড়িতে টি-ভি রেখে নিজের পরিবার ও ভবিষ্যৎ বংশধরদের মধ্যে অশ্লীলতা ছড়াচ্ছে, তারাই-বা অশ্লীলতা প্রসারের অপরাধী কেন হবে না? ঠিক অনুরূপভাবে অশ্লীলতা ও ইসলাম-বিরোধী কথায় পরিপূর্ণ দৈনিক সংবাদপত্র (বা মাসিক পত্র-পত্রিকা) বাড়ির ভিতর প্রবেশ করাও অশ্লীলতা প্রসারের একটি কারণ। এটিও আল্লাহর নিকট অপরাধ বলে গণ্য হতে পারে। হায়! যদি মুসলিমরা নিজেদের কর্তব্য অনুভব করত এবং অশ্লীলতার বন্যাকে বাধা দেওয়ার সাধ্যমত চেষ্টা করত।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

Archive Calendar
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত